শিরোনাম
মাদক ও চোরাচালান ছেড়ে আলোর পথে ৩৬ জন
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫২
মাদক ও চোরাচালান ছেড়ে আলোর পথে ৩৬ জন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সীমান্ত পথে মাদকসহ চোরাচালানের সাথে যুক্ত ছিলেন লালমনিরহাটের দৈখাওয়ার ৩৬ জন যুবক। সেই কারবার পরিহার করে আলোর পথে ফিরে এলেন তারা। তারা সবাই স্থানীয় গোতামারী ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গ্রামগুলোর বাসিন্দা।


বডার গার্ড বাংলাদেশ, (বিজিবি) রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল ইএম আজিজুল কাহহারের হাত থেকে ফুল নিয়ে মঙ্গলবার বিকেলে মাদক ব্যবসা ও চোরাচালান ছেড়ে তারা সৎ পথে জীবিকা নির্বাহের শপথ নেন।


হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের দৈখাওয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সীমান্ত অপরাধ হ্রাসকল্পে আয়োজিত ওই আত্মসমার্পণ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করে তারা প্রতিশ্রুতিবদ্ধ হন, আগের মামলা নিজেদের মত করে মোকাবেলা করে বৈধ ব্যবসা করে জীবন যাপন করবেন।


বিজিবি লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের আয়োজনে আত্মসমার্পণ অনুষ্ঠানে শপথ বাক্যপাঠ করান লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের নায়েক নাজমুল হাসান।



গোতামারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কাশেম সাবু'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল গোলাম মোর্শেদ।


অন্যান্যের মধ্যে এতে উপস্থিত ছিলেন লালমনিরহাটের সহকারী পুলিশ সুপার (এএসপি-বি সার্কেল) হোসেন শহীদ সোহরাওয়ার্দী, হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সুমন কান্ত, গোতামারী ইউপি সাবেক চেয়ারম্যান আবুল কাশেম মিয়া প্রমুখ।


সভায় বাংলাদেশী চোরাকারবারী-দাঙ্গাল যাতে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে এবং ভারত থেকে কোনো ধরনের মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে না আসে সে ব্যাপারে আলোচনা করা হয়।


এছাড়াও, সীমান্তবর্তী বাসীন্দারা যেন শূন্য লাইনে তাদের গবাদি পশু চড়ানোর জন্য নিয়ে না যায় এবং ভারতীয় নাগরিকের সাথে যাতে কোনো প্রকার দাঙ্গা-হাঙ্গামায় জড়িত না হয় সে বিষয়ে প্রেষণা প্রদান করা হয়।


বিবার্তা/জিন্না/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com