শিরোনাম
সাভারে অবৈধ ১০ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৬
সাভারে অবৈধ ১০ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে প্রায় দশ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এই কার্যক্রম চালানো হয়। অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে একজনকে দশ হাজার টাকা জরিমানাও করে ভ্রাম্যমাণ আদালত।


সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের শ্যামপুর বাজার ও দক্ষিণ শ্যামপুর এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে আমিনবাজার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচএম সালাউদ্দিন মঞ্জুর নেতৃত্বে এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে সাভার তিতাস গ্যাসের প্রায় ৫০ সদস্যের একটি শ্রমিক দল অংশ নেয়।


তিতাস ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে তিনটি মুল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এসময় কয়েক হাজার পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেয়া হয়।


এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে অবৈধ সব গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। এ অভিযান নিয়মিত চলবে।


রবিবার রাতে অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।


অবৈধ্য গ্যাস সংযোগ বিছিন্ন করার সময় উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার তিতাস গ্যাস অফিসের ডেপুটি ম্যানেজার প্রকৌশলী হাদী আব্দুর রহিম, সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামান ও আব্দুল মান্নান।


যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযানের সময় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।


এলাকাবাসীর বরাদ্দে জানা যায়, কয়েক মাস আগে ওই দুই এলাকায় ৪০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে প্রভাবশালী ব্যক্তিরা ওই সব অবৈধ গ্যাস সংযোগ দেয়।


বিবার্তা/শরিফুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com