শিরোনাম
নড়াইলে ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় আটক ৪
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১৪
নড়াইলে ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় আটক ৪
নিহত লতিফুর রহমান পলাশ
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জেলার লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা লতিফুর রহমান পলাশকে (৪৮) গুলি ও কুপিয়ে হত্যা করার অভিযোগে সন্দেহভাজন ৪ জনকে আটক করেছে পুলিশ। এরআগে সন্দেহভাজন ইউপি মেম্বারসহ চারজনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। শনিবার তাদের আদালতে প্রেরণ করে। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।


পুলিশের হাতে আটকরা হলেন -দিঘলিয়া ইউপি মেম্বর বাটিকাবাড়ি গ্রামের মহিউদ্দিন কাজীর ছেলে ফরিদ আহম্মেদ বুলু (৪৮), কুমড়ি গ্রামের আবদুস সালাম শরীফের ছেলে শরীফ বাকি বিল্লাহ (৩৮), একই গ্রামের সোহেল হোসেনের ছেলে স্ত্রী রিজিয়া সুলতানা এবং লোহাগড়া পৌরসভার রাজুপুরের সাত্তার শেখের ছেলে মিরান শেখ (৩০)।


এদিকে, এ হত্যাকাণ্ডের ঘটনায় শনিবার বিকেল ৪টা পর্যন্ত কোনো মামলা হয়নি। নিহতের স্বজনেরা জানান, মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


অপরদিকে পলাশ হত্যার মামলা নিয়ে ও আটকেদের ব্যাপারে লোহাগড়া থানার ওসি শফিকুল ইসলাম সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছেন। তিনি চাঞ্চল্যকর এই মামলা সম্পর্কে কোনো তথ্য দিচ্ছেন না। ওসির এমন আচরণ পুরানো বলে জানিয়েছে সেখানকার স্থানীয় গণমাধ্যম কর্মীরা।


সূত্র মতে, নড়াইল সদর হাসপাতালে নিহত পলাশের ময়নাতদন্ত হয়। গত শুক্রবার লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে পলাশের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামে পারিবারিক কবরস্থানে চেয়ারম্যান পলাশকে দাফন করা হয়।


উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি সকালে গ্রামের বাড়ি থেকে অফিসের কাজে লোহাগড়া উপজেলায় আসেন দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ লতিফুর রহমান পলাশ। দুপুর ১২টার দিকে লোহাগড়া উপজেলার সেটেলমেন্ট অফিসের পূর্ব পাশে তিনি অবস্থান নিলে সেখানে ওৎ পেতে থাকা ৪-৫ জন দুর্বৃত্ত চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তিনি মাথায় গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যান। ওই অবস্থায় দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপায়। এরপর দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।। চেয়ারম্যানের সঙ্গে থাকা ইউপি সদস্য ফরিদ আহম্মেদ চিৎকার দিলে লোকজন দ্রুত ঘটনাস্থলে চলে আসে। এসময় সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ মানুষ জড়ো হয়। তারা গুরুতর আহত অবস্থায় পলাশকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক পলাশকে দেখে মৃত ঘোষণা করেন।


প্রসঙ্গত, ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে লতিফুর রহমান পলাশ আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসাবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি বিজয়ী হয়েছিলেন।


বিবার্তা/শরিফুল/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com