নরসিংদীতে প্রশ্নফাঁসের দায়ে শিক্ষকসহ ৪ জনের কারাদণ্ড
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৪
নরসিংদীতে প্রশ্নফাঁসের দায়ে শিক্ষকসহ ৪ জনের কারাদণ্ড
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর মাধবদীতে এস.এস.সি পরিক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের বাইরে প্রশ্নপত্র নিয়ে উত্তরপত্র তৈরির সময় ২ শিক্ষকসহ চারজনকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের রায়ে প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।


অপরদিকে পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রবেশের সময় ঘোড়াশাল সারকারখানা উচ্চ বিদ্যালয়ের ৪ ছাত্রীর কাছে মোবাইলে উত্তরপত্রের মিল থাকায় তাদের বহিষ্কার করেছে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভাষ্কর দেবনাথ বাপ্পী।


শনিবার বিকালে মাধবদী গালর্স স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম রেজা এ কারাদণ্ডাদেশ প্রদান করেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন - মাধবদী এসপি ইনস্টিটিউটের শিক্ষক মেহেরুন নেসা, ফরিদা ইয়াসমিন, লাইব্রেরিয়ান অঞ্জন দেবনাথ ও অভিভাবক মোখলেছুর রহমান।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শিক্ষক মেহেরুন্নেসা ছাড়া বাকি তিনজনের সন্তানেরা মাধবদী গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষার্থী। তারা সবাই মাধবদী এসপি ইনস্টিটিউটের শিক্ষার্থী। পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষক ফরিদা ইয়াসমিনের বাসায় প্রশ্নপত্রের সমাধান করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম রেজার নেতৃত্বে শিক্ষকের বাসায় অভিযান চালানো হয়। পরে সেখান থেকে প্রশ্নপত্র ও তার সমাধানসহ অভিযুক্তদের হাতেনাতে আটক করা হয়। পরে তাদের কেন্দ্রে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে এক মাসের বিনাশ্রম করাদণ্ড দেয়া হয়।


ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম রেজা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্ত এসপি ইনস্টিটিউটের দুজন শিক্ষক, একজন লাইব্রেরিয়ান ও একজন অভিভাবক প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।


পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. নজরুল ইসলাম জানান, শনিবার গণিত পরীক্ষা চলাকালীন সকালে পরীক্ষা শুরুর আগে সকাল সাড়ে ৯টার দিকে কেন্দ্রে প্রবেশের সময় ঘোড়াশাল সারকারখানা উচ্চ বিদ্যালয়ের ২, ৩, ৪ ও ১৪ নং রোল নম্বরধারী চারজন শিক্ষার্থীদের কাছে মোবাইলে উত্তরপত্র পাওয়ায় তাদের বহিষ্কার করেছেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভাষ্কর দেবনাথ বাপ্পী।


‌বিবার্তা/রাসেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com