ত্রিশালে বাল্যবিয়ে থেকে রেহাই পেল তানিয়া
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৭
ত্রিশালে বাল্যবিয়ে থেকে রেহাই পেল তানিয়া
ত্রিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রশাসনের উদ্যোগে গঠিত ব্রিগেড টিমের তৎপরতায় বাল্যবিয়ে থেকে রেহাই পেলেন দশম শ্রেনীর ছাত্রী তানিয়া(১৪)।


জানা যায় রামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তানিয়ার আগামীকাল শুক্রবার বিয়ের হওয়ার কথা রয়েছে এরকম সংবাদ শুনার পরপরই তার সহপাঠি ব্রিগেড টিমের সদস্যরা ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপনকে অবহিত করে বৃহস্পতিবার দুপুরে স্কুলের পার্শ্ববর্তী বালিপাড়া রোডে তানিয়ার বাড়িতে ছুটে যায়।


এসময় ব্রিগেড সদস্যরা তানিয়ার অভিভাবকদের বাল্যবিয়ের কুফল, বাল্যবিয়ে সম্পর্কে বর্তমান সরকারের কঠোর অবস্থান তুলে ধরলে তানিয়ার পরিবার বিয়ের সিদ্ধান্ত থেকে সরে আসে এবং বিয়ে বন্ধ করে দেয়।


রামপুর ইউনিয়ন ব্রিগেড টিমের সমন্বয়ক ও রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বলেন শিক্ষার্থীদের নিয়ে নবগঠিত ব্রিগেড সদস্যরা তার সহপাঠির বিয়ের খবর শুনলে তারা তানিয়ার বাড়িয়ে গিয়ে বিয়ে বন্ধ করে। আমরা শিক্ষকরা গিয়ে তাদের সহযোগিতা করি।


ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন বলেন, আগামীকাল আমরা গিয়ে বিয়ে বন্ধ করলে সামাজিকভাবে ঐ পরিবারের কিছুটা মানসিক অশান্তি থাকত। এ থেকে বের হওয়ার জন্যই আমরা শিক্ষার্থীদের নিয়ে বাল্য বিয়ে প্রতিরোধ ব্রিগেড গঠন করে বাল্যবিয়ে মুক্ত ত্রিশাল গড়ার লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। পরে উপজেলা প্রশাসন থেকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে পাঠিয়ে সেই পরিবারকে অভিনন্দন জানানো হয়।


বিবার্তা/আমিনুল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com