শিরোনাম
সুন্দরবনে বাঘ পিটিয়ে মারল গ্রামবাসী
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১১:৩৪
সুন্দরবনে বাঘ পিটিয়ে মারল গ্রামবাসী
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাঘেরহাট জেলার পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের গুলিশাখালী এলাকায় একটি রয়েল বেঙ্গল টাইগারকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুদ্ধ এলাকাবাসী।


ক্ষুধার্ত ওই বাঘটি সোমবার রাতে মোড়েলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামে ঢুকে পড়ে। পরে মঙ্গলবার সকালে বাঘের হামলায় ছয় গ্রামবাসী আহত হয়। আহতদের মধ্যে দুইজনকে আশংকাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের একজন গুলিশাখালী গ্রামের টুকু দালালের ছেলে মাসুম দালাল (৩০)।


এ সময়ে আতঙ্কিত গ্রামবাসী মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লাঠিসোটা নিয়ে বাঘটিকে ঘিরে ফেলে। পরে গ্রামবাসীর এলোপাতাড়ি পিটুনিতে বাঘটি মারা যায়।


বাগেরহাট পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান বলেন, বন সংলগ্ন ঘুলিষাখালী গ্রামে সোমবার রাতে একটি বাঘ ঢুকে পড়ে। এরপর ওই বাঘটি মঙ্গলবার সকালে গ্রামের লোকজনের উপর হামলা করলে এতে দুইজন আহত হয়। পরে গ্রামবাসী একত্রিত হয়ে বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে।


তিনি বলেন, গ্রামবাসীর বাঘ মেরে ফেলার খবর পাওয়া মাত্রই ঘুলিষাখালী টহলফাঁড়ি, ধানসাগর স্টেশন ও বিভাগীয় দফতরের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তবে কেন বাঘটিকে মারা হয়েছে, আর কারা মেরেছে এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।


মাহমুদুল বলেন, সুন্দরবন সংলগ্ন মোংলার বৈদ্যমারী, কাটাখালী, বুড়বুড়িয়া ও ঘুলিষাখালী এলাকায় বাঘের আনাগোনা বেড়ে গেছে। মাঝে মাঝে বাঘ এ সব এলাকায় ঢুকে পড়ছে। সর্বশেষ ঘুলিষাখালী গ্রামবাসীর হাতে বাঘ হত্যার এ ঘটনা ঘটলো।


বিবার্তা/ইমরুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com