শিরোনাম
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ২১:০৯
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রতি বছরের ন্যায় পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা ও মাটিরাঙ্গা জোনের তত্ত্বাবধানে মাটিরাঙ্গায় অনুষ্ঠিত হলো তৃতীয় বারের মতো দিনব্যাপী চক্ষু চিকিৎসা শিবির।


রবিবার সকাল ৮টায় মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে জাতীয় অন্ধকল্যাণ সমিতি কুমিল্লা ও মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী চক্ষু শিবির‘র উদ্বোধন করেন মাটিরাঙ্গা সেনা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসিজি।


এতে প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল কাজী শামশের উদ্দিন বলেন, সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানবতার সেবায় সেনাবাহিনী এ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখা হবে।



এসময় উপস্থিত ছিলেন, ক্যাপ্টেন খোরশেদুল আলম মাসুম রেজিমেন্টাল মেডিকেল অফিসার মাটিরাঙ্গা জোন, ডা. রায়হান মাহমুদ আশিক, মেডিকেল অফিসার ডা. হাসান আল বান্না। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইমরুল কায়েস মেহেদী।


জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা ও মাটিরাঙ্গা জোনের তত্ত্বাবধানে সকাল ৮টা থেকে শুরু হয়ে দিনব্যাপী চক্ষু শিবিরে চিকিৎসা নেন ৯৯৬ জন রোগী। এর মধ্যে ৬৭ জনকে (২১ তারিখে ৩২ জন ও ২৩ তারিখে ৩৫) কুমিল্লা নিয়ে অপারেশন করা হবে। জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা ও মাটিরাঙ্গা সেনা জোনের সহযোগিতায় জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে এ অপারেশন করা হবে।


দিনব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পে ছিল সেবা প্রার্থীদের উপচে পড়া ভিড়। বিভিন্ন এলাকা থেকে আসা চিকিৎসা প্রার্থীদের মধ্যে নারী ও বৃদ্ধদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। ভবিষ্যতেও চিকিৎসা বঞ্চিত মানুষের কল্যাণে এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলে জানান মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী মো. শামশের উদ্দিন পিএসসিজি।


বিবার্তা/জয়নাল/শান্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com