শিরোনাম
শ্রীমঙ্গলে আলোচিত প্রতিবন্ধী হত্যা মামলার রহস্য উদঘাটন
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৭:০৩
শ্রীমঙ্গলে আলোচিত প্রতিবন্ধী হত্যা মামলার রহস্য উদঘাটন
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার হাজীপুর এলাকায় আলোচিত প্রতিবন্ধী হত্যা মামলার মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।


বৃহস্পতিবার দুপুরে পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানান।


তিনি জানান, পূর্বের শত্রুতার জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে আপন ভাতিজা বাক ও শারীরিক প্রতিবন্ধী আরিফুল ইসলাম আরিফকে হত্যা করা হয়েছে।


এ বিষয়ে প্রথমে শ্রীমঙ্গল থানায় প্রতিবন্ধীর বাবা মো. আরবেশ আলী বাদি হয়ে ১৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে শ্রীমঙ্গল থানা ১৮ জন আসামির মধ্যে ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র পাঠান। ৩ জনের নাম বাদ দেয়ার কারণে আদালতে না রাজি দেন মামলার বাদি। পরে আদালত পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেন।


পিবিআইর তদন্তে হত্যার মূল পরিকল্পনাকারী মামলার ২ নং সাক্ষী মো. ইয়াকুত আলী ও মো. তোফায়েল আহমেদকে গ্রেফতার করেন। পরে তারা আদালতে প্রতিবন্ধী আরিফকে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দী দেয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি সিএনজি ও উদ্ধার করে পিবিআই। বর্তমানে মামলাটি তদন্তাধীন আছে।



উল্লেখ্য, ২০১৭ সালের ২৪ জুন সন্ধ্যার কিছু পূর্বে হাজীপুর গ্রামে একটি যৌথ পুকুরে রান্নায় ব্যবহৃত হান্ডিবাসন ধোয়াকে কেন্দ্র করে একই বাড়ির ২ পক্ষের মধ্যে কথাকাটাটির জের ধরে সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষে ইট পাটকেল নিক্ষেপ হলে এতে ৬/৭ জন আহত হয়। সংঘর্ষ থেমে গেলে আহতরা প্রাথমিক চিকিৎসা নেন।


এ ঘটনার প্রায় পৌনে এক ঘন্টাপর প্রতিপক্ষকে ফাঁসাতে একই বাড়ির প্রতিবন্ধী আরিফকে তার চাচা মো. ইয়াকুত মিয়া ঘর থেকে উঠানে এনে লাটি দিয়ে মাথায় আঘাত করে আহত করেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার আরো কয়েকজন সহযোগীর মাধ্যমে একটি সিএনজি অটোরিক্সা দিয়ে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানোর নামে রাস্তা তাকে কুপিয়ে হত্যা করে লাশ হাসপাতালে নিয়ে যায়।


বিবার্তা/আরিফ/শান্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com