শিরোনাম
গোপালগঞ্জে চাকরির নামে প্রতারণা
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৮, ১৭:০৯
গোপালগঞ্জে চাকরির নামে প্রতারণা
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের কোটালীপাড়ায় চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চুন্নু বিশ্বাস নামের এক প্রতারক। তিনি উপজেলার শুয়াগ্রামের মৃত সোনামুদ্দিন বিশ্বাসের ছেলে।


একই গ্রামের ভুক্তভোগী নুরুল বিশ্বাসের ছেলে আনিস বিশ্বাস অভিযোগ করে বলেন, কিছু দিন পূর্বে আমিনুল ইসলাম চুন্নু আমাকে ঢাকা বিমানবন্দরে চাকরি দেয়ার কথা বলে ১ লাখ ৫০ হাজার টাকা নেয়। কিন্তু সে আমাকে বিমানবন্দরে চাকরি না দিয়ে বেসরকারি কোম্পানি এম/এস এস/আর ট্রেডিংয়ে নিরাপত্তা প্রহরী পদে সাড়ে ৮ হাজার টাকা বেতনে অস্থায়ীভাবে নিয়োগ দেয়।


এর আগে তিনি ২৫ হাজার টাকা বেতনে বিমানবন্দরেও সরকারি চাকরি দেয়ার কথা বলে টাকা গুলো নেয়। এখন টাকা চাইলে তিনি বিভিন্ন ধরণের প্রতারণা করে এমনকি আমাকে নানা ধরণের ভয় দেখাচ্ছে।


অপরদিকে আরেক ভুক্তভোগী একই গ্রামের জিতেন রায়ের ছেলে রবীন রায়কে ভালো চাকরি দেবে বলে জমি বিক্রি করে ১ লাখ টাকা নেয়।


তিনি অভিযোগ করে বলেন, আমি অত্যন্ত গরীব মানুষ আমাকে ভালো চাকরি দিবে বলে চুন্নু বিশ্বাস ১ লাখ টাকা নেয়। কিন্তু সেরকম ভালো কোনো চাকরি না দিয়ে বেসরকারি কোম্পানি এম/এস এস/আর ট্রেডিংয়ে নিরাপত্তা প্রহরী পদে সাড়ে ৮ হাজার টাকা বেতনে অস্থায়ী ভাবে কাজ দেয়। সেখানে থাকার কোনো ব্যবস্থা নেই, ৮ ঘন্টার স্থলে ১২ ঘন্টা কাজ করার কথা বলে হয়রানি করে। এখন টাকা ফেরত চাইলে সে নানা ধরনের প্রতারণা করে, ভালো চাকরির আসায় টাকা দিয়ে আমরা এখন সর্বস্বান্ত হয়ে গেছি। আমরা আমাদের টাকা ফেরত চাই।


এছাড়াও প্রতারক চুন্নু বিশ্বাসের নামে গ্রামের বিভিন্ন সহজ-সরল তরুণ-তরুণীদের কাছ থেকে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ফেরত না দেয়ার অভিযোগ রয়েছে।


এ ব্যাপারে চুন্নু বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জামানত হিসাবে কিছু টাকা তারা নিজের হাতে দিয়েছে, বিষয়টি আমার ভাইয়েরা জানে।


বিবার্তা/শিমুল/শান্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com