শিরোনাম
লাইসেন্স বিহীন ক্লিনিকে চিকিৎসার নামে প্রতারণা
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ২১:৩৪
লাইসেন্স বিহীন ক্লিনিকে চিকিৎসার নামে প্রতারণা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় এলেঙ্গার নিউ আল-রাজী ক্লিনিক এন্ড হসপিটালের লাইসেন্স না থাকলেও দীর্ঘ দিন যাবত চিকিৎসার নামে চলছে প্রতারণা। ভুল চিকিৎসায় অনেকের জীবন সংকটাপন্ন হয়েছে। হসপিটালটির চেয়ারম্যান ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবু সামা। ওই স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সরকারি হাসপাতালের রোগী ভাগিয়ে নেয়ারও অভিযোগও রয়েছে।


সরেজমিনে জানা যায়, কালিহাতীতে এলেঙ্গা বাসস্ট্যান্ডে স্থাপন করা হয়েছে নিউ আল-রাজী ক্লিনিক এন্ড হসপিটাল। হাসপাতাল অনুমোদনের নির্ধারিত শর্তাবলীর অন্যতম হলো ৩ জন আবাসিক মেডিকেল অফিসার ও ডিপ্লোমা সার্টিফিকেটধারী নার্স এবং প্যাথলজিষ্ট থাকা বাধ্যতামূলক। কিন্তু ডাঃ শারমিন রহমান, ডাঃ জান্নাত আরা ইসলাম এবং ডাঃ আদীব ইবনে জাহিদকে ক্লিনিকের আবাসিক ডাক্তার হিসেবে উল্লেখ করা হলেও তারা কেউই এখানে থাকেন না। স্বাস্থ্যসেবা প্রদানের প্রয়োজনীয় অপারেশন-থিয়েটার, ল্যাবরেটরী ও সরঞ্জামাদি নেই। সেই সাথে রয়েছে চরম অব্যবস্থাপনা ও অপরিচ্ছন্নতা। নামমাত্র নার্স ও মেডিকেল এসিস্ট্যান্ড দিয়েই চলছে সমস্ত কার্যক্রম।


এদিকে কালিহাতী উপজেলার নরদহির মজনু মিয়ার স্ত্রী রওশন আরার ভুল অপারেশন করার অভিযোগ উঠেছে হাসপাতালটির বিরুদ্ধে। মজনু মিয়া ব্যবস্থা নেয়ার জন্য টাঙ্গাইলের পুলিশ সুপার বরাবর একটি আবেদন করেছেন। এতে তিনি উল্লেখ করেছেন, নিউ আল-রাজী ক্লিনিক এন্ড হসপিটালে তার স্ত্রীর ডেলিভারি অপারেশন সিজার করা হয়। অপারেশনে পেটের ভেতরে গজ কাপড় এবং মলদ্বার ছিদ্র হওয়ায় রওশন আরা মারাত্মকভাবে অসুস্থ্য হয়ে পড়লে তাকে অন্যত্র পাঠিয়ে দেয়। ইতোপূর্বেও একাধিক ভুল চিৎিসায় রোগীর জীবন সংকটাপন্ন হয়েছে ।


নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেছেন, ডাঃ আবু সামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সিভিল সার্জনের সাথে তার ভাল সম্পর্ক। তাই এই প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে চিকিৎসার নামে করছেন প্রতারণা ও ব্যবসা। এছাড়া ভূঞাপুরের একাধিক ক্লিনিক থেকে আবু সামা নিয়মিত কমিশন গ্রহণ করেন বলেও জানা গেছে।


এসব বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং নিউ আল-রাজী ক্লিনিক এন্ড হসপিটালের চেয়ারম্যান ডা. আবু সামা বলেন, আমার বিরুদ্ধে করা সকল অভিযোগ মিথ্যা। নিউ আল-রাজী ক্লিনিক এন্ড হসপিটাল যথাযথ নিয়ম-নীতি মেনেই চালানো হচ্ছে।
টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. শরিফ হোসেন খান বলেন, নিউ আল-রাজী ক্লিনিক এন্ড হসপিটালের এবং ডাঃ আবু সামার এসব বিষয়ে আমি তেমনটা অবগত নই। খবর নিয়ে দেখতে হবে।


বিবার্তা/তোফাজ্জল/নুর/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com