শিরোনাম
ঠাকুরগাওয়ে কলেজছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৭:০২
ঠাকুরগাওয়ে কলেজছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁও সদর উপজেলার মাতৃগাঁও এলাকার কলেজ ছাত্র জামিল আনছারি জুয়েল হত্যা মামলায় মাহাবুব আলম (৩৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন অতিরিক্ত দায়রা জজ আদালত।


ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন।


২০১২ সালের ১৩ অক্টোবর সদর উপজেলা মাতৃগাঁও এলাকার নজরুল ইসলামের ছেলে জুয়েল ঘাস কাঁটার জন্য বাড়ির পাশের জমিতে যায়। সে সময় পূর্বপরিকল্পনা অনুযায়ী প্রতিবেশি মাহাবুব আলম ধান কাঁটার ধারালো কাস্তে দিয়ে পেছন থেকে জুয়েলকে এলোপাথারি আঘাত করে।


জুয়েলের মাথায় একাধিক কোপ মারলে গুরুতর জখম হয়। জুয়েলের চিৎকারে স্থানীয়রা ছুটে আসে। পরে তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে তারা। কতর্ব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে পথিমধ্যে অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয় তার।


জুয়েলের বাবা নজরুল ইসলাম ঠাকুরগাঁও সদর থানায় মাহাবুবসহ তিনজনকে আসামি করে ওই বছরের ১৯ অক্টোবর মাসে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মাহাবুবকে আটক করে। মামলাটির তদন্তকারী অফিসার এস.আই কামরুজ্জামান মিঞা ২০১৩ সালের ১ জানুয়ারি প্রাথমিকভাবে অপরাধের সত্যতা পেয়ে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।


আদালত দীর্ঘ সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে মঙ্গলবার ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী তিন আসামির মধ্যে মাহাবুবকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং গোলাম কিবরিয়াকে বেকসুর খালাস প্রদান করেন। মামলার অপর আসামি করিম মামলা চলাকালেই মারা যান বলে উল্লেখ করা হয়েছে।


রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হামিদ ও জুয়েলের বাবা এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।


বিবার্তা/বিধান/নুর/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com