শিরোনাম
ঝালকাঠিতে মোবাইল কোর্টে একমাসে দণ্ডিত ৫৬
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১১:১৪
ঝালকাঠিতে মোবাইল কোর্টে একমাসে দণ্ডিত ৫৬
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠি জেলায় গত এক মাসে ৩১টি মোবাইল কোর্টে ৫৫টি মামলায় ৫৬ জনকে দণ্ড দেয়া হয়েছে। ১ লাখ ৮৮ হাজার ২ শত টাকা অর্থদণ্ড আদায় হয়েছে মোবাইল কোর্ট থেকে। বিভিন্ন মেয়াদে ১২ জনকে সাজাও দেয়া হয়।


সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এরমধ্যে মাদক নিয়ন্ত্রণ আইনে ছয়টি মোবাইল কোর্টে ১৭ জনকে দণ্ডিত করে ৪০ হাজার টাকা দণ্ড দেয়া হয়। ৫ জনকে ১৫ দিন করে কারাদণ্ডও প্রদান করা হয়েছে।


ভোক্তা অধিকার আইনে চারটি মোবাইল কোর্টে ১১ জনকে দণ্ডিত করা হয়। ২৯ হাজার ৫০০ টাকা আদায় হয় এতে। নিরাপদ খাদ্য আইনের একটি মোবাইল কোর্টে একজনকে ১০ হাজার টাকা, বন্য প্রাণি সংরক্ষণ আইনে একজনকে এক হাজার টাকা জরিমানা ও একদিনের বিনাশ্রম কারাদণ্ড, দন্ডবিধি ৮৬০ এর ১৮৬ ধারায় একজনকে ৫ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়।


প্রকাশ্যে জুয়ার আসর বসানোর অপরাধে চারজনকে ৮০০ টাকা জরিমানা, ওষুধ আইনে একজনকে ১৫ দিনের কারাদণ্ড, পরিবেশ সংরক্ষণ আইনের দুইজনকে দুই হাজার ৩০০ টাকা জরিমানা, মোটরযান অধ্যাদেশ আইনে দুইজনকে ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই আইনে আরো একজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


অপরদিকে পাবলিক পরীক্ষাসমূহ অপরাধ আইনে এক শিক্ষককে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং সরকারি ও স্থানীয় কর্তৃপক্ষ ভূমি ও ইমারত আদেশ ১৯৭০ এর ৭ ধারায় একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/আমিনুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com