কলাপাড়ায় স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধ মেরামত করছে গ্রামবাসী
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৬, ২৩:২৮
কলাপাড়ায় স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধ মেরামত করছে গ্রামবাসী
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় অবশেষে লোনা পানির প্লাবনের কবল থেকে আমন ফসল রক্ষায় বিধ্বস্ত স্লুইস গেটসহ বেড়িবাঁধ স্বেচ্ছাশ্রমে মেরামতে নামলেন গ্রামবাসী। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের উমেদপুর গ্রামসহ সংলগ্ন চারটি গ্রামের কৃষক এমন উদ্যোগ নিয়েছেন। শুক্রবার সকাল থেকে বিধ্বস্ত এলাকা মেরামতের কাজ শুরু করেছেন কৃষকরা।


সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, শুধু আমন ফসল নয় শীতকালীন শাক-সবজিসহ রবিশস্য ফলানো অনিশ্চিত হয়ে যাবে লোনা পানির কারণে। পানি উন্নয়ন বোর্ডের নীলগঞ্জ ইউনিয়নের ৪৬ নম্বর পোল্ডারের উমেদপুর গ্রাম সংলগ্ন এক ভেন্টের স্লুইস গেটসহ বেড়িবাঁধ প্রায় বছর খানেক আগে বিধ্বস্ত হয়। আগেও একবার গ্রামবাসী নিজেদের উদ্যোগে মেরামত করেছিল। অস্বাভাবিক জোয়ারের তাণ্ডবে ফের ভেঙ্গে গেছে এটি।


স্থানীয় বাসিন্দা আব্দুল খালেক, মাওলানা নুর ছায়েদ, মাওলানা মো. আলমগীর জানান, ভাঙা বেড়িবাঁধটি মেরামত না করায় লোনা পানি ঢুকে আমন ফসল নষ্ট হয়ে যাচ্ছে। তাই তারা স্বেচ্ছ্বাশ্রমে বিধ্বস্ত স্লুইস গেটসহ বাঁধ মেরামতের উদ্যোগ নিয়েছেন।


ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন মাহমুদ জানান, পানি উন্নয়ন বোর্ডসহ উপজেলা পরিষদের একাধিক সভায় বিষয়টি উপস্থাপন করা হয়েছে। কোনো উপায় না পেয়ে জনগণকে সঙ্গে নিয়ে বিধ্বস্ত স্লুইস গেটসহ বাঁধটি মেরামতের জন্য নিজেরা উদ্যোগ নিয়েছেন।


পানি উন্নয়ন বোর্ডের কলাপাড়াস্থ নির্বাহী প্রকৌশলী মো. আবুল খায়ের জানান, ওই ভাঙা অংশটি মেরামত এবং নতুন স্লুইস গেট করার প্রস্তাবনা উর্ধতন কর্তৃপক্ষের কাছে আগেই পাঠানো হয়েছে।


বিবার্তা/উত্তম/পলাশ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com