শিরোনাম
লামায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ২০:৫০
লামায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাহী অফিসার খিনওয়ান নু’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সায়েদ ইকবাল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি বীরমুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, বীরমুক্তিযোদ্ধা মো. ইসমাইল, সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মোজাম্মেল হোসেন, প্রেসক্লাব সেক্রেটারী মো. কামরুজ্জামান অতিথি ছিলেন।


এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্কাউটস ও রোভার, আনসার ও ভিডিপি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।


সভায় বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের শেষ পর্যায়ে পাকিস্তানি হানাদার বাহিনী যখন বুঝতে শুরু করে যে তাদের পক্ষে যুদ্ধে জেতা সম্ভব না, তখন তারা দেশকে সাংস্কৃতিক, সামাজিক ও শিক্ষাগত দিক থেকে দুর্বল এবং পঙ্গু করে দেয়ার পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর তারা হত্যা করে বুদ্ধিজীবীদের।


তারা আরো বলেন, বুদ্ধিজীবী ও পেশাজীবী হারানোর ক্ষতি আমরা আজও অনুভব করি, সে অভাব পূরণ হবার নয়। বুদ্ধিজীবীদের হারাবার কারনেই উন্নতির সিঁড়িতে পা রাখতে আমাদের এতোটা বিলম্ব হলো।


বিবার্তা/আরমান/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com