শিরোনাম
গার্ডের উপর রেলপুলিশের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৯:০৭
গার্ডের উপর রেলপুলিশের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনি এক্সপ্রেসের গার্ডের উপর রেলপুলিশের হামলার প্রতিবাদে লালমনিরহাটে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সন্ধ্যায় লালমনিরহাট রেলওয়ে স্টেশন প্লাটফর্মে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ গার্ডস কাউন্সিল লালমনিরহাট জেলা শাখা। এতে লিখিত বক্তব্য পাঠ করেন, গার্ডস কাউন্সিলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।


লিখিত বক্তব্যে জানা যায়, প্রতিদিনের মতোই রবিবার লালমনিরহাট থেকে ঢাকার উদ্যেশে লালমনি এক্সপ্রেসে যথা সময়ে ছাড়ে। ট্রেনটি বোনারপাড়া স্টেশন অতিক্রম করলে গার্ড জহুরুল ইসলাম শীতাতপ নিয়ন্ত্রিত ঊ-২ বার্থবগীতে টিকিট পরিদর্শনে গেলে সেখানে এসআই ইমরানসহ তিন পুলিশ কর্মকর্তা ও হাতকড়া পরিহিত অবস্থায় এক আসামীকে দেখতে পান। পরে তিনি তাদের নিকট টিকিট দেখতে চাইলে এসআই ইমরান তাকে বলেন, পুলিশের টিকিট লাগেনা। তারপরেও জহুরুল ইসলাম তাদের অনুরোধ করে আবারো টিকিট দেখতে চাইলে উভয়ের মধ্যে বাকবিদণ্ডা হয়। এক পর্যায়ে এসআই ইমরান তার কোমরে থাকা পিস্তলের বাট দিয়ে গার্ড জহুরুলকে বেধরক মারপিট করে। পরে ট্রেনের অন্যান্য সহকর্মীরা এসে তাকে উদ্ধার করে নাটের হাসপাতালে চিকিৎসা করান।


বিষয়টি জানাজানি হলে ওই দিনই সান্তাহার থানায় অভিযোগ করা হলে পুলিশ অভিযোগ নিতে অস্বীকৃতি জানায় বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়। এতে আন্দোলনে নামে গার্ড কাউন্সিল।


রেলওয়ে গার্ড কাউন্সিল প্রতিবাদ করে এবং আন্দোলনে নামে। আগামী ১৫ দিনের মধ্যে অভিযুক্তদের আইনের আওতায় আনা না হলে লালমনিরহাট রেল বিভাগের আওতায় সকল ট্রেন চলাচলে বিঘ্ন সৃষ্টির আল্টিমেটাম দেয়া হয় সংবাদ সম্মেলনে।


এ ব্যাপারে লালমনিরহাট রেলবিভাগের বিভাগীয় ট্রাফিক সুপারিন্টেন্ড (ডিটিএস) আব্দুলাহ আল মামুন জানান, ঘটনা তদন্তে সহকারী ট্রাফিক সুপারিন্টেন্ড (এটিএস) সাজ্জাদ হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।


উল্লেখ্য, আহত গার্ড জহুরুল ইসলাম বর্তমানে লালমনিরহাট রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


বিবার্তা/জিন্না/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com