শিরোনাম
বিএনপি প্রার্থীর বিরুদ্ধে সোনালী ব্যাংকের রিট
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১২:৫২
বিএনপি প্রার্থীর বিরুদ্ধে সোনালী ব্যাংকের রিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগ এনে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলার মনোনয়ন বাতিল চেয়ে রিট করেছে সোনালী ব্যাংক।


সোনালী ব্যাংকের পক্ষে বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়। বুধবার দায়ের করা হলেও রিটের বিষয়টি আজ জানা গেলো।


এর বিরুদ্ধে হাইকোর্টে রিট করেছে সোনালী ব্যাংক। আদালতে সোনালী ব্যাংকের পক্ষে শুনানিতে অংশ নেবেন আইনজীবী শামীম খালেদ। বাবলার পক্ষে থাকবেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। তিনি বলেন, গত পরশুদিন রিট করা হয়। আজ (বৃহস্পতিবার) শুনানি অনুষ্ঠিত হবে।


রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু পরিবেশ সংক্রান্ত কমিটির প্রধান কাজী হাসান আহমেদ ৩০ নভেম্বর সাংবাদিকদের জানিয়েছিলেন, সোনালী ব্যাংক বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী কাওসার জামান বাবলার বৈধ মনোনয়নপত্র বাতিল চেয়ে ২৭ নভেম্বর আবেদন করে।


কিন্তু শুনানিতে বাবলার বিরুদ্ধে ঋণ খেলাপির কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি সোনালী ব্যাংকের আইনজীবী। ফলে সোনালী ব্যাংকের আবেদন নামঞ্জুর করা হয়। এর ফলে মেয়র পদে কাওসার জামান বাবলার নির্বাচন করার ক্ষেত্রে আর কোনো বাধা নেই বলে জানান তিনি।


২৬ নভেম্বর যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাত মেয়র প্রার্থীর মধ্যে কাওসার জামান বাবলার মনোনয়নও বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। কিন্তু ২৭ নভেম্বর খেলাপি ঋণের কারণ দেখিয়ে কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বাতিলের আবেদন করেন সোনালী ব্যাংকের ঢাকার বৈদেশিক বাণিজ্যিক করপোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক মুহাম্মদ ইয়াসিন।


বিবার্তা/হোসাইন/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com