শিরোনাম
হাতি দিয়ে চাঁদাবাজি, সংঘর্ষে আহত ৩
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ০১:৩৩
হাতি দিয়ে চাঁদাবাজি, সংঘর্ষে আহত ৩
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে হাতি দিয়ে বিভিন্ন সড়ক ও মহাসড়কে চলছে বেপরোয়া চাঁদাবাজি। এ নিয়ে প্রতিদিন ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা।


দিনাজপুরের বীরগঞ্জে মঙ্গলবার বিকেলে হাতি দিয়ে চাঁদাবাজির সময় ব্যবসায়ীদের সাথে সংঘর্ষে ৩ জন আহত হন। এ ঘটনায় এক অটোরিকশা চালকসহ ২ যাত্রী আহত হন। এদিন বিকেলে বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী বাজারে এ ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, দুপুরে ২টি হাতি নিয়ে ৬ জন লোক শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী বাজারে আসে। এ সময় তারা হাতি দিয়ে বিভিন্ন দোকান থেকে ২০-৪০ টাকা করে চাঁদা তুলতে থাকে। অনেক দোকানদার ওই পরিমাণ টাকা দিতে না পারায় হাতি দিয়ে তাদের উপর চড়াও হয় হাতির মাহুত! এ নিয়ে স্থানীয় ব্যবসায়ীরা প্রতিবাদ জানালে তারা হাতি দিয়ে দোকান এবং দোকানের আসবাবপত্র ভাঙচুর করে।


এসময় ব্যবসায়ীরা তাদেরকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়ে মারলে ক্ষিপ্ত হয়ে হাতির মাহুত হাতিকে দিয়ে একটি অটোরিকশার উপর হামলা চালায়। এতে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার সুন্দরদিঘী গ্রামের শ্যামল দেবনাথ (৩২) নামের এক আটোচালকসহ ২ যাত্রী আহত হন।


এ ঘটনার পর এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে হাতিগুলিকে ঘেরাও করে। পরিস্থিতি বেগতিক দেখে হাতি ফেলে তারা পালিয়ে যায়। এসময় জয়পুরহাট জেলার ধামোর উপজেলার উত্তর চক্রমোহন গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে মো. সাইফুল ইসলামকে (২৮) আটক করে স্থানীয় ইউনিয়ন পরিষদে দেয় এলাকাবাসী।


বীরগঞ্জ থানার এসআই প্রাণ কৃষ্ণ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি আমরা জেনেছি। তবে লিখিত ভাবে কোনো অভিযোগ পাইনি। বিষয়টি শতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. কেএম কুতুব উদ্দিনকে অবহিত করা হয়েছে।


বিশেষ করে দিনাজপুরের ফুলবাড়ী, ঘোড়াঘাট, হাকিমপুর (হিলি) সড়কে প্রতিদিন যানবাহন আটকে হাতি দিয়ে চাঁদাবাজি করছে এক শ্রেণীর অসাধু ব্যক্তি। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করছেন ভুক্তভোগীরা।


বিবার্তা/শাহী/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com