শিরোনাম
স্কুলের খাতায় রং পেন্সিলে আঁকা বঙ্গবন্ধু
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৭, ২৩:২০
স্কুলের খাতায় রং পেন্সিলে আঁকা বঙ্গবন্ধু
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধুর ছবি এঁকে প্রতিবেশি, সহপাঠি ও শিক্ষকদের অবাক করে দিয়েছে ক্ষুদে চিত্রশিল্পী ময়না আক্তার। এখন স্কুলের খাতায় রং পেন্সিল দিয়ে প্রধানমন্ত্রীর ছবি আঁকার চেষ্টা করছে।


পটুয়াখালীর কলাপাড়ার অজোপাড়াগাঁয়ের এই ক্ষুদে চিত্রশিল্পীর আকাঁ বঙ্গবন্ধুর ছবি ইতোমধ্যে স্থানীয় আওয়ামীলীগ অফিসে ঠাঁই পেয়েছে। উপজেলার পাখিমারা প্রফুল্লমন ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির এই শিক্ষার্থী লেখাপড়ার সময়টুকু বাদে বাকি সময়টা কাটায় ছবি এঁকে আর কবিতা লিখে। বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লিখে বই প্রকাশের অদম্য ইচ্ছের কথাও জানিয়েছে ওই শিক্ষার্থী।


ক্ষুদে চিত্রশিল্পী ময়না জানায়, বিশ্বসেরা মহান নেতা বঙ্গবন্ধু। এ দেশকে স্বাধীন করে দিলেন। আমি এ মহান মানুষটিকে দেখিনি। বাবা-মা ও শিক্ষকদের কাছে শুনেছি দেশের জন্য তার আত্মত্যাগের বহু কাহিনী। এ মানুষটিকে বুকে লালন করে রং তুলি দিয়ে ছবি এঁকেছি। এখন তারই কন্যা প্রাধান মন্ত্রী শেখ হাসিনর ছবি আঁকার চেষ্টা করছি।


ময়নার মা শিউলি বেগম জানান, বাড়িতে একটু ফাঁক পেলেই ও শুধু মোবাইলে বঙ্গবন্ধুর বক্তৃতা শোনে। আর পেন্সিল দিয়ে খাতায় ছবি আঁকে।


ময়নার বাবা কবির গাজী জানান, আমার মোবাইলে বঙ্গবন্ধুর ভাষণ রেকর্ড করা আছে। বাড়িতে আসলেই ময়না এগুলো শোনে। এছাড়া তার আঁকা ছবি স্থানীয় আওয়ামীলীগ আফিসে বাধাই করে রাখা হয়েছে।


পাখিমারা প্রফুল্ল ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল চন্দ্র বিশ্বাস জানান, ময়না যেভাবে বঙ্গবন্ধুর আদর্শকে মনে-প্রাণে লালন করে তা অবিশ্বাস্য। ওর দেখাদেখি স্কুলের অন্যান্য শিক্ষার্থীরাও বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত।


নীলগঞ্জ ইউনিয়ন আওয়ামীগ সভাপতি ও চেয়ারম্যান এড্যভোকেট মো. নাসির উদ্দিন মাহামুদ জানান, ওর মাধ্যমে তরুণ প্রজন্ম আরো বেশি জাতির জনকের ইতিহাস জানুক আমরা সেই দোয়াই করি।


বিবার্তা/উত্তম/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com