শিরোনাম
উখিয়ায় পিইসি পরীক্ষার খাতা উদ্ধার
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ০৯:০০
উখিয়ায় পিইসি পরীক্ষার খাতা উদ্ধার
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উখিয়ার উপকূলীয় এলাকা ছোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় গ্রামবাসী ৪টি পিইসি পরীক্ষার খাতা উদ্ধার করেছে। বিজ্ঞান বিষয়ের লিখিত ওই খাতাগুলো কক্সবাজার সদর উপজেলার বলে জানা গেছে।


উখিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এসএম কামাল উদ্দিন বলেন, কক্সবাজার সদর উপজেলার ২ শতাধিক বিজ্ঞান পরীক্ষার খাতা ছোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহিবুল্লাহকে মূল্যায়ন করার জন্য দায়িত্ব দেয়া হয়েছিল। ওই খাতাগুলো মূল্যায়ন করা হয়েছে উপজেলা পরিষদ মিলনায়তনে।


তিনি বলেন, তার স্কুলের শিক্ষকদের মধ্যে বিরোধের জের ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে ঘায়েল করার জন্য কে বা কারা ৪টি খাতা চুরি করে নিয়ে যায়। স্থানীয় গ্রামবাসী খাতাগুলো উদ্ধার করে উখিয়া সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নিকট হস্তান্তর করে।


এ ব্যাপারে জানতে চাওয়া হলে ছোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহিবুল্লাহ জানান, তাকে বিপদে ফেলার জন্য তার সহকারি শিক্ষক জমির উদ্দিন খাতাগুলো চুরি করে স্কুলের সামনে ফেলে রাখে।


উখিয়ার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রের্ট ইকরামূল ছিদ্দিক এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খাতাগুলো উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করার জন্য একটি প্রতিবেদন তৈরি করা হচ্ছে। এ ঘটনা নিয়ে উপজেলার প্রাথমিক শিক্ষকদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে।


পিইসি পরীক্ষার খাতা কুড়িয়ে পাওয়ার চাঞ্চল্যকর ঘটনার ব্যাপারে জানতে চাওয়া হলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার ধর জানান, বিষয়টি তিনি ইউএনও’র কাছে শুনেছেন। বিস্তারিত কিছু জানেন না।



বিবার্তা/শফিক/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com