সাভারে ৮ বছর আটকে থাকা সহোদর উদ্ধারে অভিযান
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ১৮:১৯
সাভারে ৮ বছর আটকে থাকা সহোদর উদ্ধারে অভিযান
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে বদ্ধ ঘরে দীর্ঘ আট বছর ধরে আটক দুই ভাইকে উদ্ধারে চলছে অভিযান চালাচ্ছে পুলিশ।


শুক্রবার বিকেলে সাভার পৌর এলাকার জামসিং মহল্লার বির্তকিত ব্যক্তি মজিবর রহমানের দোতলা বাড়ির নিচ তলায় তাদেরকে উদ্ধারে অভিযান চালাচ্ছে সাভার মডেল থানা পুলিশ। আটক দুই ভাই হচ্ছেন জয়নাল আবেদীন (৩৫) ও জহির উদ্দিন বাবর (৩২)। তাদের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া থানার গোলবাহারা গ্রামে। তাদের বাবার নাম নুরুল ইসলাম। তারা সাত ভাই বলে জানা গেছে।


পুলিশ জানায়, রহস্যজনক কারণে দীর্ঘ আট বছর ধরে জামসিং এলাকায় মজিবর রহমানের দোতলা বাড়ির নীচ তলায় একটি স্যাঁতস্যাঁতে ঘরে তাদের আটকে রাখে বাকি পাঁচ ভাই। এ কাজে ওই বাড়ি ওয়ালার সহায়তা পায় তারা। এদিন সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে আটক ওই দুই ভাইকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে যান সাভার মডেল থানা পুলিশ।


স্থানীয়রা জানায় আটক ওই দুই ভাইয়ের পাঁচ ভাই ঢাকায় চাকুরী দেওয়ার কথা বলে বাড়ি থেকে এনে তাদের সাভারের জামসিং এলাকায় ওই বাড়িওয়াল ছত্রছায়ায় একটি রুমে আটকে রাখে। ওই বাড়িওয়ালা বিনিময়ে তার এক রুমের ভাড়া তিন হাজার টাকা হলেও তাদের ভাইদের কাছ থেকে মাসে মাসে বিশ হাজার করে টাকা নিতেন। ওই দুই ভাইকে হাসপাতালের দুটি সরু বেডে রাখা হতো। এমনকি দু'জনকে ঘুমের ঔষধ ও ইনজেকশন দিয়ে নিয়মিত অপ্রকৃতিস্থ করে রাখা হতো।


আটক দুই ভাইয়ের পাঁচ ভাই ঢাকার বিভিন্ন স্থানে চাকুরীরত বলে জানা গেছে। আটক ওই দুই ভাই রুম থেকে বের হওয়ার কথা বললে তাদেরকে নির্মমভাবে পিটিয়ে আহত করে ওই বাড়িওয়ালা ও তার স্ত্রী ফিরোজা বেগম। ওই দুই ভাইকে নাদিরা নামের এক কাজের মেয়ে রান্না করে জানালা দিয়ে খাবার পৌঁছে দিতো।


এলাকাবাসীর অভিযোগ, ওই সাত ভাইয়ের চাঁদপুরে দেশের বাড়িতে কয়েক কোটি টাকার সম্পত্তি রয়েছে। পাঁচ ভাই মিলে সমস্ত সম্পদ আত্মসাত করতেই তাদের আজ এই নির্মম পরিণতি। স্থানীয়রা ওই বাড়িওয়ালা ও তাদের পাঁচ ভাইকে আটক করে ঘটনার মূল রহস্য উদঘাটনে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন।


বদ্ধ ঘরে আটক দুই ভাইকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের একটি হাসপাতালে ভর্তির প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন সাভার মডেল থানার এস আই দীপঙ্কর। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


বিবার্তা/শরিফুল/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com