শিরোনাম
দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘর্ট অব্যাহত
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ০০:২৫
দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘর্ট অব্যাহত
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে দ্বিতীয় দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘর্ট অব্যাহত রয়েছে।


বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসকের আহ্বানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দদের নিয়ে এক সমঝোতা বৈঠকে অনুষ্ঠিত হয়।


জেলা প্রশাসক মীর খায়রলি আলমের সভাপতিত্বে প্রশাসকের কাঞ্চন মিলনায়তনে বিকেল ৪টা পর্যন্ত আড়াই ঘন্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়।


বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দ্বারা আগুনে জ্বালিয়ে দেয়া দু’টি বাসের ক্ষতিপূরণ, শ্রমিকদের মারধরের আইনানুগ বিচারের দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মেনে না নেয়ায় দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘর্ট অব্যাহত রেখেছে দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন।


দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিক জানান, শ্রমিকদের মারধর এবং গাড়ি ভাঙচুরের বিষয়টি বৈঠকে সুস্পষ্টভাবে আলোচনা না করায় তারা বৈঠক থেকে বেড়িয়ে এসেছেন। এ সময় তিনি বলেন, দুই শ্রমিককে মারধরের বিষয়টি এবং বাসে হামলা ও অগ্নি সংযোগের ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে।


হাবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম জানান, বৈঠকে জেলা প্রশাসক যে প্রস্তাব দিয়েছে, তার সাথে তিনি একমত পোষণ করেন। তিনি জানান, তদন্তের মাধ্যমেই প্রকৃত দোষীকে চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।


জেলা প্রশাসকের প্রস্তাব অনুযায়ী ছাত্রদের মহসড়কে অবরোধ তুলে নিতে বলা হয়েছে বলেও জানান তিনি।


জেলা প্রশাসক মীর খায়রুল আলম সাংবাদিকদের জানান, ছাত্র-শ্রমিক দ্বন্দ ও বাসে অগ্নিসংযোগের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তাদের রিপোর্টের ভিত্তিতেই পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে বলে।


জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে ওই সমঝোতা বৈঠকে হাবিপ্রবি’র পক্ষে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম এবং সড়ক পরিবহন মালিক গ্রুপের পক্ষে নেতৃত্ব দেন সভাপতি জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু ও শ্রমিকদের পক্ষে নেতৃত্ব দেন দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিক ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী।


এছাড়াও দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলম ও বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু ছাত্র বৈঠকে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮টায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সাথে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্ররা এসে মোটর পরিবহন শ্রমিকদের মারধর করে ও বাস ভাঙচুর করে।


বিবার্তা/শাহী/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com