শিরোনাম
কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হত্যা মামলার শুনানি মুলতবি
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৬:১১
কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হত্যা মামলার শুনানি মুলতবি
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার শুনানি মুলতবি ঘোষণা করেছেন আদালত। অভিযুক্ত দুই জেএমবি সদস্যের পক্ষে আইনজীবী না থাকায় শুনানি একদিনের জন্য মুলতবি করা হয়েছে।


বুধবার দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামি জেএমবির অন্যতম সদস্য রাজিব গান্ধী ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়। জেএমবি সদস্য রাজিব গান্ধী হলি আর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামি।


কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইনের আদালতে অভিযোগ শুনানির জন্য তাদের হাজির করা হলে আসামিরা তাদের পক্ষে আইনজীবী নিয়োগের আবেদন করে। পরে আদালত একদিনের জন্য মুলতবি ঘোষণা করে বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করে।


কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংক জানান, বিস্ফোরক দ্রব্যের মামলায় জেএমবি সদস্য রাজিব গান্ধী ও গোলাম রব্বানীসহ বাকি দুই আসামির অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু সংশ্লিষ্ট আসামিদের পক্ষে নিযুক্ত কৌশুলী না থাকায় তাদের জিজ্ঞাসাবাদে তারা আইনজীবী নিয়োগ করবে এই মর্মে আদালত মুলতবি করেছেন। তাদের আইনজীবী নিয়োগের সুযোগ দিয়ে বৃহস্পতিবার মামলাটির পুনরায় শুনানী হবে।


উল্লেখ্য ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমণের সময় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এসময় হত্যাকারীরা বোমার বিস্ফোরণ ঘটিয়ে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়।


মামলায় ৭ আসামির মধ্যে ৪ জন ইতিপূর্বে হলি আর্টিজান, শোলাকীয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। বাকি এক আসামি এখনো পলাতক রয়েছে।


আটক জেএমবি সদস্য রাজীব গান্ধী গাইবান্ধা জেলার সাঘাটার ভূতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্লার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।


বিবার্তা/সৌরভ/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com