শিরোনাম
কুড়িগ্রামে মাঠ দিবস অনুষ্ঠিত
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৬:০২
কুড়িগ্রামে মাঠ দিবস অনুষ্ঠিত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলের পতিত জমিতে কৃষি উদ্যোক্তা এরশাদ আলী মাস্টারের উদ্যোগে বন্যা সহনশীল ধান বিনা-১১ চাষ করে কৃষকরা সাফল্য অর্জন করেছে। এ উপলক্ষ্যে মাঠ দিবস পালন করা হয়।


মঙ্গলবার দুপুরে রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলের ধানক্ষেতে এ দিবসে অনুষ্ঠানের আয়োজন করা হয়।


পরিবর্তিত আবহাওয়া উপযোগী বিনা-১১ জাত উন্নয়ন কর্মসূচির অর্থায়নে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) ময়মনসিংহ এবং কৃষি সম্প্রসারণ অধিদফতর, কুড়িগ্রামের আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


মাঠ দিবস অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রশিক্ষণ ও পরিকল্পনা ডক্টর জাহাঙ্গীর আলম, রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শফিউল আলম, বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা বিভাগীয় প্রধান উদ্ভিদ প্রজনন বিভাগ আন্তর্জাতিক স্বর্ণপদক প্রাপ্ত ডক্টর মির্জা মোফাজ্জল ইসলাম, রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সামছুজ্জামান, কোদালকাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কু, কৃষি উদ্যোক্তা এরশাদ আলী মাস্টার, শিক্ষক আমিনুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/সৌরভ/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com