শিরোনাম
বিয়ের দাবিতে ইউপি সদস্যের বাড়িতে কলেজছাত্রীর অনশন
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ২১:৩২
বিয়ের দাবিতে ইউপি সদস্যের বাড়িতে কলেজছাত্রীর অনশন
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জের নবীগঞ্জে বিয়ের দাবিতে ইউপি সদস্যের বাড়িতে তৃতীয় দিনের মতো অনশন করছেন কলেজছাত্রী কলসুমা। এনিয়ে এলাকাজুড়ে চলছে নানা আলোচনা সমালোচনা।



উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য ও বাগাউড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে দুলন মিয়ার বাড়িতে বিয়ের দাবিতে বুধবার থেকে অনশন করে আসছে একই গ্রামের ছনর আলীর মেয়ে নবীগঞ্জ ডিগ্রি কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী কলসুমা (২৩)।


বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিষয়টি সমাধানের লক্ষ্যে ইউপি সদস্য দুলন মিয়ার বাড়িতে বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের চেয়ারম্যান আশিক মিয়া, সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছুবাসহ এলাকার বিশিষ্ঠ মুরুব্বিরা একটি সালিশ বসে। এসময় কলসুমা পঞ্চায়াতের কাছে বলেন, বছর ধরে আমাদের সম্পর্ক, আমি অপ্রাপ্ত বয়সী থাকাকালিক বিয়ে করেছেন, তখন আমার বয়স ১৮ হয়নি বলে নানা অজুহাত দেখান দুলন মিয়া। আমাকে স্ত্রীর মর্যাদা না দিলে অনশন অব্যাহত থাকবে।


সালিশ বৈঠকে কলসুমাকে স্ত্রী’র মর্যাদা দেয়ার রায় প্রদান করলেও তা প্রত্যাখ্যান করে কলসুমাকে বিয়ে করবে না বলে প্রতিজ্ঞা করে দুলন মিয়া। পঞ্চায়াতের সিদ্বান্ত অমান্য করায় এলাকাজুড়ে চলছে আলোচনা সমালোচনা।



এবিষয়ে বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশিক মিয়া জানান, আমরা মুরিব্বিরা সমাধানের লক্ষ্যে বসে কলসুমাকে বিয়ে করার সিদ্বান্ত দিলে দুলুন সে সিদ্বান্ত মেনে নেয়নি, আমাদের রায়কে অমান্য করেছে।


উল্লেখ্য ইউপি সদস্য দুলন মিয়া সাংসারিক ভাবে দুই সন্তানের জনক। দীর্ঘদিন ধরে বিবাহ বন্ধনে অবদ্ধ থাকলেও দুলন মিয়ার সাথে একই গ্রামের ছনর আলীর মেয়ে নবীগঞ্জ ডিগ্রি কলেজের স্নাতক ১ম বর্ষের ছাত্রী কলসুমা বেগমের (২৩) প্রেমের সম্পর্ক চলে আসছে। এরই জের ধরে বুধবার বেলা ১১টা থেকে বিয়ের দাবিতে ইউপি সদস্য দুলন মিয়া’র বাড়িতে অনশন করে আসছে কলসুমা। এখবর চারিদিকে ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ইউপি সদস্য দুলন মিয়া’র বাড়িতে ভিড় জমান। সংবাদটি লেখা পর্যন্ত কলসুমা বেগম ইউপি সদস্য দুলন মিয়া’র বাড়িতে অনশনরত অবস্থায় রয়েছেন বলে জানা গেছে।


বিবার্তা/ছনি/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com