শিরোনাম
রংপুর হামলা: দুই ইউপি সদস্য গ্রেফতার
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৫:৩১
রংপুর হামলা: দুই ইউপি সদস্য গ্রেফতার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে হিন্দু বাড়িতে আগুন দেয়ার ঘটনায় দুই ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আটক দুই ইউপি সদস্য হলেন- রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদিন ও ১ নম্বর ওয়ার্ডের সদস্য ফজলুল হক।


রংপুর কোতোয়ালি থানার ওসি ফেরদৌস আহমেদ জানান, বৃহস্পতিবার রাতে ওই ইউনিয়নের কুরশা বলরামপুর গ্রাম থেকে জয়নালকে ও মহেশপুর গ্রাম ফজলুলকে আটক করা হয়।


তিনি বলেন, ‘হিন্দুদের বাড়ি ঘরে হামলা ও আগুন দেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় নিয়ে আসা হয়েছে।’


অভিযোগের সত্যতা পাওয়া গেলে এ মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে বলে জানান ওসি।


ঘটনার পর থেকে এই দুই ব্যক্তি পলাতক ছিলেন বলে উল্লেখ করে তিনি আরো জানান, এ নিয়ে মোট ৭০ জনকে আটক করা হলো।


গত ১০ নভেম্বর একটি কথিত ফেসবুক পোস্টকে কেন্দ্র করে গঙ্গাচরা উপজেলার হরকলি ঠাকুর পাড়ায় সৃষ্ট তাণ্ডব থামাতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুঁড়লে একজনের মৃত্যু হয় এবং এতে আরো ২০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ ২,০০০ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করে। মামলায় ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে।


রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামের খগেন রায়ের ছেলে টিটুর বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে গত শুক্রবার ঠাকুরপাড়া গ্রামে কয়েক হাজার মানুষের মিছিল থেকে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া হয়।


আগুনে টিটু রায়ের তিনটি, সুধীর রায়ের ছয়টি, অমূল্য রায়, বিধান রায় ও কৌশল্য রায়ের দুটি করে ছয়টি, কুলীন রায়, ক্ষিরোধ রায় ও দীনেশ রায়ের একটি করে ঘর পুড়ে যায়।


বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com