ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
অপরাধ বেড়েছে লামায়
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ০৮:৩৯
অপরাধ বেড়েছে লামায়
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলা মাসিক আইন শৃঙ্খলা, সধারণ ও বিজয় দিবসের প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে। লামায় সন্ত্রাস-নাশকতা প্রতিরোধ বিষয়ে আইন শৃঙ্খলা কমিটির এক সভায় এসব তথ্য জানানো হয়।


সভায় আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, আজিজ নগর হেডম্যানপাড়ায় বিপুল পরিমান চোলাইমদ তৈরি হচ্ছে। কিছুদিন পর পর বিভিন্ন বাহিনী অভিযান চালিয়ে এসব মদ তৈরির উপকরণ জব্দ করে কোন রকম এ অবস্থা নিয়ন্ত্রণে রাখা হচ্ছে।


ইদানিং বেলাল হোসেন মধু নামের একজন ইয়াবা ব্যবসায়ীর দৌরাত্মে দেখা দিয়েছে। এ ইয়াবা সম্রাটের আজিজনগর ও চকরিয়ার তিন ঠিকানায় তিনটি বাড়ি আছে। যার ফলে তাকে ধরার চেষ্টা করা হলে সে বিভিন্ন ঠিকানায় অবস্থান নেয়। এছাড়া ওই ইউনিয়নে বাহাদুর আলম টিসু ও স্থানীয় আনসার ভি.ডি.পি পিসি নুর আলী নামের এ দু’জন ভূমি দস্যুতা ও সন্ত্রাসী কার্যকলাপ করে সাধারণ মানুষকে অতিষ্ট করে তুলেছে। অপরাধীদের সাথে আজিজ নগর পুলিশ ক্যাম্পের আইসির যোগসাজস রয়েছে বলে চেয়ারম্যান জসিম উদ্দিন সভায় অভিযোগ করেন।


পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন বিগত মাসের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সম্পাদিত কর্মকান্ডের বর্ণনা দিয়ে বলেন, থানায় ৫টি মামলা হয়েছে। ওয়ারেন্ট তামিল করা হয়েছে ৪৫টি, উপজেলার ইয়াংছা ও গজালিয়া এলাকায় ধর্ষণ ও ধর্ষনের চেষ্টায় ভিডিপি পিসিসহ ২ জন, অবৈধ অনুপ্রবেশের দায়ে ভিনদেশি দু’ভান্তে, ও মাদকসহ আরো একজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। অনুষ্ঠানে বক্তারা বলেন, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তর-এর কাজ নিয়ে জনমনে ব্যাপক প্রশ্ন উঠেছে।


উপজেলার সরই ইউনিয়ন হয়ে জেলা সদরের সংযোগ সড়কটিতে কয়েক মাসের ব্যবধানে দু’জন মোটর চালক হত্যার ঘটনায় নিরাপত্তার অভাববোধ করছেন যাত্রীরা।


ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, এসব খুনের অপরাধ থেকে এলাকাবাসিকে রক্ষা করতে হলে সংশ্লিষ্ট এলাকাগুলোতে পুলিশের গণসংযোগ অব্যাহত রাখতে হবে।


এছাড়া জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্টদেরকে আরো সতর্ক হওয়ার অনুরোধ জানানো হয়। কারণ ভুয়া জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অনেকে জমি বেচাকেনা সংক্রান্ত অনিয়মে জড়িয়ে পড়েছে। সবশেষে উপজেলা চেয়ারম্যানের সভাপতিত্বে মাসিক সাধারণ সভায় বিভাগীয় প্রধানরা বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি ও পর্যালোচনা প্রতিবেদন প্রদান করেন।


মঙ্গলবার দুপুরে বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। সহকারী কমিশনার (ভুমি) সায়েদ ইকবাল, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উইলিয়াম লুসাই, ভাইস চেয়ারম্যান শরাবান তহুরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান বিশেষ অথিতি ছিলেন।


সভায় আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সংশ্লিষ্ট সকলকে প্রস্তুত থাকার আহ্বান জানানো হয়। দিবসটি সফলভাবে পালনের লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা ও কর্মসূচী নির্ধারণসহ দিবস উদযাপন কমিটি, উপ-কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়। সভায় সকল বিভাগীয় প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আরমান/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com