শেরপুরে ৩ দিনের ইজতেমা বৃহস্পতিবার শুরু
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৬, ১৩:০১
শেরপুরে ৩ দিনের ইজতেমা বৃহস্পতিবার শুরু
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুর শহরের উপকণ্ঠে মৃগী নদীর তীরে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তবলীগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমা। ইতিমধ্যে মাঠ ও প্যান্ডেল তৈরির কাজ শেষ হয়েছে।


তবলীগের স্থানীয় সূরা সদস্যদের দেয়া তথ্যমতে, শহরের অষ্টমী পুলিশ লাইন ও বাটারাঘাট সংলগ্ন মৃগী নদীর তীরে ৮ একর জমির ওপর ইজতেমার জন্য প্যান্ডেল তৈরি করা হয়েছে। সেই সাথে মাঠের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার পাশপাশি তবলীগ জামাতের নিজস্ব এক হাজার সেচ্ছাসেবক সদস্যের বেশ কয়েকটি দল জামাতে কাজ করবেন। মাঠে থাকার বেডিংসহ একসাথে নামাজ আদায় করার জন্য ৩০ হাজার মুসুল্লির ধারণ ক্ষমতা করা হলেও কেবলমাত্র নামাজ আদায় করতে পারবে ৬০ হাজার মুসুল্লি।


এছাড়া ইজতেমার শেষ দিন আখেরি মোনাজাতের দিন এক লাখেরও বেশি মুসুল্লির সমাবেশ হবে বলে আশা করছেন ইজতেমা ইনতেজাম কমিটি। সে হিসেবেই প্রায় সহস্রাধিক টয়েলেট, আড়াই শতাধিক বিশুদ্ধ খাবার পানির টিউবওয়েল, তিনটি গভীর নলকূপ, নদীর ওপর বাঁশ ফেলে অজুখানা, দুটি ভাসমান বাঁশের সেতু ও রান্না করার জন্য পর্যাপ্ত জায়গার ব্যবস্থা রাখা হয়েছে।


এ ব্যাপারে শেরপুর জেলা তবলীগ জামায়াতের শুরুর সদস্য অধ্যাপক মো. সারোয়ার হোসেন বলেন, বৃহস্পতিবার বাদ আসর জেলা ইজতেমার আনুষ্ঠানিক বয়ান শুরু হবে এবং শনিবার বেলা ১১টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে জেলা ইজতেমা শেষ হবে। তিন দিনের এ ইজতেমায় ঢাকার কাকরাইল মার্কাস থেকে মুরুব্বীসহ দেশি-বিদেশি তবলীগ জামায়েতের মুরুব্বীরা দ্বীন ও ইসলাম কায়েমের জন্য দাওয়াত এবং বয়ান করবেন।


বিবার্তা/সানী/জেমি/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com