শেরপুরে বিস্ফোরক মামলার প্রধান আসামী গ্রেফতার
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৭, ০৯:৩৩
শেরপুরে বিস্ফোরক মামলার প্রধান আসামী গ্রেফতার
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নকলার চন্দ্রকোনা এলাকার বিস্ফোরক মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ওই আসামীর নাম আবুল কাশেম (২২)। তিনি নব্য জেএমবি সদস্য বলে পুলিশের দাবি। রবিবার (২২ অক্টোবর) রাতে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি এ তথ্য জানায়।


সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৫ অক্টোবর নকলা উপজেলার চন্দ্রকোনা বাজারের তানিশা গার্মেন্টস এন্ড সুজ দোকানে অভিযান চালিয়ে ১৮ কন্টেইনার ভর্তি বিপুল পরিমাণের বিস্ফোরক প্রস্তুত সামগ্রী উদ্ধার করে জেলা পুলিশ। এসময় উদ্ধারকৃত ওই বিস্ফারক প্রস্তুত সামগ্রী নিয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়। এ মামলার প্রধান আসামী আবুল কাশেম ওই সময় পালাতক ছিলেন।


এদিকে পুলিশ হেড কোয়ার্টারস এর প্রযুক্তিগত সহায়তায় শেরপুর জেলা পুলিশ তথ্য পায় আবুল কাশেম রবিবার ভোরে চাপাইনবাবগঞ্জ থেকে তার সংগঠনের সদস্যদের নিয়ে ঢাকায় রওয়ানা হবে। এ তথ্যের ভিত্তিতে রবিবার দুপুরে পুলিশের বিশেষ দল আগে থেকে ওৎ পেতে থেকে টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার এলাঙ্গা মোড় থেকে তাকে গ্রেফতার করে। পরে তাকে শেরপুর নিয়ে এসে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জেএমবি’র নব্য সদস্য হওয়ার কথা স্বীকার করেছে বলে পুলিশ দাবী করছে।


সংবাদ সম্মেলনে আরো বলা হয়, জেএমবি সংগঠনের সিনিয়রদের নির্দেশে গত ফেব্রুয়ারী মাসে নকলার চন্দ্রকোনায় ৬’শ টাকায় ওই ব্যবসা প্রতিষ্ঠানের বাড়িটিতে সাবলেট ভাড়া নেয়। এরপর মার্চ মাসে ওই বিস্ফোরক প্রস্তুতের তরল পদার্থ নিয়ে এসে ওই ঘরে মওজুদ করে। তাদের পরিকল্পনা ছিল বিগত কোরবানীর ঈদ এবং দূর্গা পূজোয় বড় ধরনের নাশকাতা মূলক কাজ করা। কিন্তু জেলা পুলিশের গোয়েন্দা এবং বিশেষ নজরদারীর কারণে তারা নাশকতা ঘটাতে পারেনি।


প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান আব্দুল হালিম সিদ্দিকী, মামলার তদন্ত কর্মকর্তা ও চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আমিনুর রহমান।


বিবার্তা/সানী/ইমদাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com