শিরোনাম
যশোরের ইউপি চেয়ারম্যান আফজাল কারাগারে
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ১৯:০১
যশোরের ইউপি চেয়ারম্যান আফজাল কারাগারে
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের সাবেক চেয়াম্যান মোশারফ হোসেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি বর্তমান (সাময়িক বরখাস্ত) চেয়ারম্যান আফজাল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।


রবিবার তিনি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক বুলবুল ইসলাম শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


মামলার অভিযোগে জানা গেছে, মোশারফ হোসেন যশোর সদর উপজেলার ইছালী উনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ছিলেন। তিনি যশোর শহরের কাজীপাড়া কাঁঠালতলা এলাকায় বসবাস করতেন। ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি সকাল সোয়া ১০টার দিকে তিনি মোটরসাইকেল যোগে ইছালী ইউনিয়ন পরিষদে যাচ্ছিলেন। পথিমধ্যে যশোর-মাগুরা সড়কের পাঁচবাড়িয়ায় সিনজেনটা ওষুধ কোম্পানির অফিসের সামনে পৌঁছলে অপরিচিত সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়।


পথচারীরা উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ২৬ ফেব্রুয়ারি নিহতের বড় ভাই মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান বাদী হয়ে অপরিচিত ব্যক্তিদের আসামি করে কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা করেন।
মামলাটি প্রথমে থানা পুলিশ পরে সিআইডি পুলিশ তদন্তের দায়িত্ব পায়। মামলার তদন্ত শেষে আফজাল হোসেনসহ ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক (ওসি) আমিনুল ইসলাম।


পরবর্তীতে আদালতের বিচারক চার্জশিটের উপর শুনানি শেষে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতার এড়াতে আফজাল হোসেন রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক জামিন আবেদনের শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।


উল্লেখ্য, গত ২৮ সেপ্টম্বর স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহাবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান আফজাল হোসেনের চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com