শিরোনাম
দিনাজপুরে ইজিবাইক চালকদের দুই গ্রুপের সংঘর্ষ
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ১৭:৪৫
দিনাজপুরে ইজিবাইক চালকদের দুই গ্রুপের সংঘর্ষ
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুর শহরে ব্যাটারি চালিত ইজিবাইক চালকদের দুই গ্রুপের মধ্য সংঘর্ষে বেশ কিছু ইজিবাইক ভাঙচুর করা হয়। চলাচলে সীমাবদ্ধতার জের ধরে এ সংঘর্ষ বাধে।


রবিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এই সংঘর্ষ চলে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


এ ঘটনায় দিনাজপুর শহর ইজিবাইক শূন্য হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। লাইসেন্সধারী ও রাইসেন্সবিহীন অটোবাইক চালক ও মালিকেরা দুই ভাগে বিভক্ত হয়ে এই ঘটনা ঘটাচ্ছেন বলে জানা গেছে। এ কারণে সারা শহরে উত্তেজনা বিরাজ করছে।


সুমন, বাবুল, বাবু, আলমসহ কয়েকজন ইজিবাইক মালিক ও চালক জানান, দিনাজপুর শহরে প্রায় ৩২ হাজার ব্যাটারিচালিত অটোবাইক ও অটোরিক্সা চলাচল করে। এর মধ্যে শুধু পৌর শহরেই চলাচল করে প্রায় ২০ হাজার ইজিবাইক।


দিনাজপুর পৌরসভা ৪ হাজার অটোবাইককে লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত নেয়। নানা কারণে এই লাইসেন্স করতে অনিহা প্রকাশ করে অনেক ইজিবাইক চালক ও মালিকেরা। ফলে ২৮০০ ইজিবাইকের মালিক লাইসেন্স করলেও পৌরসভার সিদ্ধান্ত অনুয়ায়ী আরো ১২০০ ইজিবাইকের লাইসেন্স হয়নি।


সাম্প্রতিক সময় দিনাজপুর শহরে অসহনীয় যানজোট এড়াতে জেলা আইনশৃংখলা কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী শহরে শুধু লাইসেন্সধারী ইজিবাইক-অটোবাইক চলাচল করার সিদ্ধান্ত হয়। এই সিদ্ধান্তের আলোকে দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয় থেকে মাইকিং করে ২০ অক্টোবরের মধ্যে লাইসেন্সবিহীন ইজিবাইক-অটোবাইক চলাচল বন্ধ করতে বলা হয়।


বিবার্তা/শাহী/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com