শিরোনাম
‌গোলাখালীতে ভাঙ্গ‌ন হুমকির সম্মুখীন এলাকাবাসী
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১৯:৩২
‌গোলাখালীতে ভাঙ্গ‌ন হুমকির সম্মুখীন এলাকাবাসী
শ্যামনগর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপ‌জেলার ০৬ নং রমজাননগর ইউনিয়‌নের কা‌লিঞ্চী গোলাখালী গ্রাম বর্তমা‌নে ভাঙ্গ‌নের কবলে পড়েছে। ভারী ও টানা বর্ষায় নদীর জোয়া‌রের পা‌নি ফে‌পে নদীর পাশের রাস্তা ভে‌ঙ্গে প্লা‌বিত হ‌চ্ছে। এমতাবস্থায় য‌দি ভাঙ্গন রোধ করা না যায় তাহ‌লে ১/২ দি‌নের ভেত‌রে গোলাখালীর ৮৮ টি প‌রিবার ও ৯০০ শত বিঘা সম্প‌ত্তি বিলিন হওয়ার আশংকা কর‌ছেন এলাকাবাসী।


নদী ভাঙ্গ‌নের কার‌নে ৯০০ বিঘা ঘের প্লা‌বিত হ‌য়ে প্রায় এক কো‌টি টাকার মাছ হা‌রি‌য়ে দি‌শেহারা ঘের মা‌লিকগণ। অপর দি‌কে ৮৮ প‌রিবা‌রের ম‌ধ্যে ৩০ টি কাঁচা ঘর ধ্বসে প‌ড়ে‌ছে। এ গ্রা‌মে অতি দরিদ্র ও অসহায় প‌রিবার বসবাস ক‌রে। নদী ও সুন্দরব‌নরে আ‌য়ের উপর তা‌দের জী‌বিকা নির্বাহ হয়। টানা বর্ষণ ও নদীর পা‌নি ফে‌পে যাওয়ার ফ‌লে তা‌দের উপার্জ‌নের পথও বন্ধ হ‌য়ে গে‌ছে। বর্তমা‌নে গোলাখালী অসহায় প‌রিবার গু‌লো হুম‌কি ও মান‌বতার জীবন যাপন কর‌ছে।


শ‌নিবার অত্র ইউ‌নিয়‌নের চেয়ারম্যান শেখ আল মামুন, প্যা‌নেল চেয়ারম্যান শেখ জাহাঙ্গীর আলম, ইউ.পি সদস্য ও আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক হায়াত আলী, মা‌জেদ ঢালী, সোহরাব হো‌সেন, মহাসীন গাজী, শুকুর আলী প্রমুখ ভাঙ্গন কব‌লিত এলাকা পরিদর্শনে যান। চেয়ারম্যান ম‌হোদয় কাদা পা‌নি‌ অতিক্রম ক‌রে গোলাখালীর প্রতি‌টি প‌রিবা‌রের মা‌ঝে উপ‌স্থিত হ‌য়ে তা‌দের খোঁজ খবর নেন। এ সময় চেয়ারম্যান ও সাংবা‌দিকবৃন্দ গোলাখালী ভাঙ্গ‌নের বিষয়‌টি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত কর‌লে তি‌নি বিষ‌য়‌টি জরুরী ভা‌বে দেখার আশ্বাস প্রদান ক‌রেন।


এ বিষয় চেয়ারম্যান শেখ আল মামুন ব‌লেন, বিষয়‌টি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা‌কে অবগত ক‌রে‌ছি। যত দ্রুত পা‌রি ভাঙ্গন রো‌ধে আমরা ব্যবস্থাগ্রহণ করা হবে। এলাকাবাসীর দাবি অতিদ্রুত যা‌তে ক‌রে ভাঙ্গন রোধ হয় তার প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহ‌ণে সং‌শ্লিষ্ট কর্তৃপ‌ক্ষের জরুরী হস্ত‌ক্ষেপ কামনা কর‌ছেন।


বিবার্তা/সোহাগ/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com