শিরোনাম
পুলিশের অভিযানে আতংকে ইজিবাইক চালকরা
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৭, ১৬:৫১
পুলিশের অভিযানে আতংকে ইজিবাইক চালকরা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অপরকিল্পিত ভাবে শহরের ব্যাটারি চালিত অটোচার্জার (ইজিবাইক), ভ্যান, রিক্সা ও সিএনজি বৃদ্ধি পেয়েছে। শহরের যত্রতত্র গাড়ি পার্কিং এবং লাইসেন্স বিহীন গাড়ি অবৈধভাবে চলাচলে যানজটের সৃষ্টি হচ্ছে। এ সমস্যা দূরীকরণে গত ১০ দিন থেকে শহরের বিভিন্ন পয়েন্টে কাজ করছেন নওগাঁ ট্রাফিক পুলিশ।


এ কয়দিনে প্রায় ৩০০ টি ব্যাটারি চালিত অটোচার্জার (ইজিবাইক), ভ্যান ও রিক্সা আটক করা হয়েছে। এসব গাড়ি নওগাঁ পুলিশ লাইন্স মাঠে রাখা হয়েছে। আটককৃত এসব গাড়ি কোন রকম জরিমানা ছাড়াই শাস্তি স্বরূপ ৩-৪ দিন আটক করে রাখছে পুলিশ প্রশাসন।


শহরে যানজট সৃষ্টি করবে না মর্মে এসব মালিকদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হচ্ছে। আবার ৩-৪ দিন পর গাড়িগুলো ছেড়ে দেয়ার কথা থাকলেও মালিকদের হয়রানি করছে বলেও অভিযোগ উঠেছে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে।


এদিকে মাইকিং করে পূর্ব কোন রকম ঘোষণা ছাড়াই গাড়িগুলো আটক করাই শ্রমিকদের মধ্যে এক ধরনের আতংক শুরু হয়েছে। নতুন করে ইজিবাইকগুলো লাইসেন্স ও নবায়ন করতে শ্রমিকরা ছুটছেন নওগাঁ পৌরসভা যানবাহন অফিসে। সেখানে অতি সহজে এবং অল্প সময়ে লাইসেন্স পেতে দালালের কাছে গুণতে হচ্ছে অতিরিক্ত ৫০০ থেকে হাজার টাকা।


কয়েকদিন ধরে গাড়িগুলো আটকে থাকায় ব্যাটারির সমস্যা হয়ে পড়ছে। এছাড়া কিস্তি থেকে যারা টাকা উত্তোলন করে গাড়ি কিনছে তারাই বেশি সমস্যার মধ্যে পড়েছেন।


আবদুল জলিল নামে এক ইজিবাইকের মালিক বলেন, তার দুইটি গাড়ি আটক করেছিল। ৬ দিন হয়রানির পর ট্রাফিক অফিসের এক মুন্সিকে ১ হাজার টাকা দিয়ে ছাড়িয়ে নিয়ে এসেছেন। কয়েকদিন গাড়ি বন্ধ থাকায় ব্যাটারিও ডাউন হয়ে গেছে।


শহরের খাঁস-নওগাঁ মহল্লার ইজিবাইক চালক নুরুল ইসলাম জানান, ইজিবাইকের ওপর দিয়ে ছেলে মেয়েদের লেখাপড়াসহ সংসারের সব খরচ চলে। কিছুদিন আগে যাত্রী নিয়ে আসার সময় সাকির্ট হাউজের কাছে পুলিশ গাড়িটি আটক করে নিয়ে যায়। এখন ব্যাটারির নষ্ট হয়ে যায় কিনা তা নিয়ে শঙ্কায় আছি।


নওগাঁ পুলিশ সুপার মো: ইকবাল হোসেন বলেন, মাইকিং করার প্রয়োজন হয়নি এজন্য যে, যারা এটার সাথে সংশ্লিষ্ট তাদের সবাইকে কয়েকবার ম্যাসেজ দেয়া হয়েছে।


টাকা নিয়ে গাড়িগুলো ছেড়ে দেয়া হয় কিনা এমন প্রশ্নে তিনি বলেন, পুলিশের বিরুদ্ধে এরকম কোন অভিযোগ আমার কাছে নেই। অনেক মানুষ আছেন যারা যোগাযোগ করে। এটা তাদের ব্যক্তিগত বিষয়।


বিবার্তা/আশরাফুল/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com