শিরোনাম
দেশশ্রেষ্ঠ শিক্ষক বদলগাছীর আবু হুরাইরা
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৭, ১৬:২৬
দেশশ্রেষ্ঠ শিক্ষক বদলগাছীর আবু হুরাইরা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষক বাতায়নে বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষকের খেতাব অর্জন করেছেন শিক্ষক দেওয়ান আবু হুরাইরা বাদশা। নওগাঁর মফস্বল শহর বদলগাছীর লাবণ্য প্রভা পাইলট ও কমিউনিটি গার্লস হাই স্কুলের কম্পিউটার বিভাগের শিক্ষক তিনি। ছোট বড় সকলের কাছে তিনি 'বাদশা স্যার' নামেই অধিক পরিচিত।


তিন পুত্র সন্তানের ভেতর জ্যেষ্ঠ আবু হুরাইরা নওগাঁর বদলগাছী লাবণ্য প্রভা পাইলট ও কমিউনিটি গার্লস হাই স্কুলে ১৯৯৮ সনের ২৯ জুন একজন কম্পিউটার শিক্ষক হিসেবে যোগদান করেন।


মানবিক বিভাগের ছাত্র হিসেবে কম্পিউটারের মত একটি জটিল বিষয়ে শিক্ষকতা করতে গিয়ে প্রথমদিকে নিজেকে অসহায় মনে হলেও উক্ত বিষয়ে অধ্যয়ন, অনুশীলন, নিরলস প্রচেষ্টা ও বিভিন্ন প্রশিক্ষণে সম্পৃক্ত থেকে নিজেকে করে তুলেছেন যোগ্য ও প্রতিষ্ঠিত।


২০১৪ ও ২০১৭ সালে বদলগাছী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের খেতাবটি তিনিই অর্জন করেন। ২০১৭ সালের শুরুর দিকে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজের অধীনে রাজশাহী বিভাগের 'এক্সপার্ট ১০' এর একজন নির্বাচিত হন। শিক্ষক বাতায়নে ২০১৭ সালের ১ সেপ্টেম্বর আইসিটি বিষয়ে ৮ম শ্রেণির ‘মেমোরি ও স্টোরেজ ডিভাইস’ কনটেন্ট-এর মাধ্যমে বাংলাদেশের সেরা শিক্ষক নির্বাচিত হন।


এই কৃতিত্বের ধারাবাহিকতায় একই মাসের ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নওগাঁ জেলার ‘জেলা অ্যাম্বাসেডর’ নির্বাচিত হন এবং সে হিসেবেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘করবী’ হলে প্রথম সমন্বয় সভায় অংশগ্রহণ করেন।


আবু হুরাইরা বাদশা একজন আদর্শ শিক্ষক, একজন সমাজ সেবক, একজন মাস্টার ট্রেইনার। শুধু তাই নয়, সৎ ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের জন্য তার রয়েছে সাহস ও সুনাম। মাঝে মধ্যেই নিজ দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে তিনি সামাজিক অবক্ষয় বিষয়ে অনলাইন ভিত্তিক ‘দৈনিক তিস্তা’ পত্রিকায় লেখালেখি করেন।


বিবার্তা/নয়ন/শাহনেওয়াজ/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com