শিরোনাম
২ লাখ পর্যন্ত জরিমানার ক্ষমতা চান চেয়ারম্যানরা
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৭, ১৯:৪২
২ লাখ পর্যন্ত জরিমানার ক্ষমতা চান চেয়ারম্যানরা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

গ্রাম আদালতে দুই লাখ টাকা পর্যন্ত জরিমানার ক্ষমতা চান রাজশাহীর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা। বিদ্যমান আইনে গ্রাম আদালতে তারা ৭৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা করতে পারেন। এটি বাড়িয়ে দুই লাখ টাকা পর্যন্ত করার দাবি জানিয়েছেন তারা।


রবিবার দুপুরে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের রাজশাহী জেলা শাখার নেতারা সংবাদ সম্মেলন করে এই দাবি তুলে ধরেছেন। এর পাশাপাশি আরো ৭টি দাবি জানিয়েছেন তারা। রাজশাহী নগরীর একটি রেস্তরায় আয়োজিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন ইউনিয়ন পরিষদ ফোরামের জেলা শাখার সভাপতি ও গোদাগাড়ীর দেওপাড়া ইউপির চেয়ারম্যান আকতারুজ্জামান আখতার।


তিনি বলেন, বর্তমান সরকার স্থানীয় সরকার ব্যবস্থা গতিশীল ও শক্তিশালী করার জন্য কাজ করছে। স্থানীয় সরকারে ইউনিয়ন পরিষদ সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হলেও অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়ছে প্রতিষ্ঠানটি। তাই তারা সরকারের কাছে ৮ দফা দাবি জানাচ্ছেন। আর গ্রাম আদালতে দুই লাখ টাকা পর্যন্ত জরিমানার বিচারিক ক্ষমতা দেয়া হলে থানায় মামলার সংখ্যা কমে আসবে।


তাদের অন্য দাবিগুলো হলো- ইউপি চেয়ারম্যানদের সম্মানজনক পদমর্যাদা নির্ধারণ, যুগোপযোগী সম্মানী ভাতা, সকল প্রকার বরাদ্দ সরাসরি ইউনিয়ন পরিষদকে প্রদান, পরিষদে একজন সহকারী কাম-কম্পিউটার অপারেটর নিয়োগ, ইউনিয়ন পরিষদ আইন থেকে চেয়ারম্যানদের সাময়িক বরখাস্তের ধারা বাতিল এবং ইউনিয়ন পরিষদের সম্পদ ও আয়ের খাত ইজারা দেয়ার ক্ষমতা।


সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও পুঠিয়ার শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, জেলার সাধারণ সম্পাদক ও চারঘাটের সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু প্রমুখ উপস্থিত ছিলেন।



বিবার্তা/রিমন/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com