শিরোনাম
সুন্দরবনে অস্ত্রসহ দুই বনদস্যু আটক
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৭, ১৮:১৪
সুন্দরবনে অস্ত্রসহ দুই বনদস্যু আটক
মোরেলগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুন্দরবনের বনদস্যু মাছ মামুন বাহিনীর দুই সদস্যকে আটক করেছে র‌্যাব।


রবিবার সকালে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো; রামপাল উপজেলার রমজাইপুর গ্রামের মাহমুদ সরদারে ছেলে মো. রিপন সরদার ওরফে দুধ রিপন (৩৫) ও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চুনকুড়ি গ্রামের মো. আব্দুল গাজীর ছেলে আবু সাঈদ গাজী (৩২)।


র‌্যাব-৮-এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুজ্জামান বলেন, ‘বনদস্যু মোস্তফা ওরফে মাছ মামুন বাহিনী সশস্ত্র অবস্থায় জোংড়ার খালে অবস্থান করছিল। এমন সাংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালাই। পরে বাহিনী প্রধান মাছ মামুন পালিয়ে গেলেও তাদের দুই সদস্যকে আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি ডাবল ব্যারেল বন্দুক, দুটি সিঙ্গেল ব্যারেল বন্দুক, একটি কাটা রাইফেল এবং দুটি ওয়ান শুটারসহ ১৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিদের খুলনার দাকোপ থানায় সোপর্দ করা হয়েছে।


তিনি আরো জানান, “মোস্তফা ওরফে মাছ মামুন বাহিনী” সুন্দরবনের শিবসা, ভদ্রা, শ্যালাগাং এবং নদী সংলগ্ন বিভিন্ন খাল, চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল সহ বিভিন্ন এলাকায় নিরীহ জেলেদেরকে অপহরণ ও মাছ ধরার ট্রলারে লুটপাট চালায়। অপহরণ পরবর্তী কৌশলে জেলেদের পরিবারকে ফোন করে জন প্রতি মোটা অংকের টাকা মুক্তিপন দাবি করে। মুক্তিপন দিয়ে কতিপয় জেলে ছাড়া পায় এবং মুক্তিপণ অনাদায়ে হত্যাসহ জেলেদের অমানুষিক নির্যাতন চালানো হয়।


এমন সংবাদের ভিত্তিতে ডাকাতি প্রবণ এলাকা সমূহে র‌্যাব-৮ তার গোয়েন্দা কার্যক্রম জোরদার করে। এরই ফলশ্রুতিতে অদ্য ১৫ অক্টোবর ২০১৭ তারিখ মোস্তফা ওরফে মাছ মামুন বাহিনীর সম্ভাব্য আস্তানা সনাক্ত হবার সাথে সাথেই উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে র‌্যাব-(৮) বরিশাল এর একটি টিম অভিযান শুরু করে।



বিবার্তা/রাজু/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com