শিরোনাম
সাতক্ষীরায় নারী শিক্ষায় কর্মশালা অনুষ্ঠিত
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৭, ২২:১৭
সাতক্ষীরায় নারী শিক্ষায় কর্মশালা অনুষ্ঠিত
তালা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট’র উদ্যোগে ‘‘নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার বিষয়ে করুণীয়” শীর্ষক এক কর্মশালা সাতক্ষীরায় অনুষ্ঠিত হয়েছে।


শনিবার সকালে সাতক্ষীরা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা শিক্ষা অফিসের আয়োজনে এ কর্মশালায় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট’র পরিচালক মো. শাহাদাত হোসেন মজুমদার।


কর্মশালায় সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট’র সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহম্মদ আনোয়ার হোসেন সোহাগ, জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান প্রমুখ।
কর্মশালায় জেলার ৭ টি উপজেলার কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক ও উন্নয়ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


কর্মশলায় জানানো হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করে মাঠপর্যায়ে নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার লক্ষ্যে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। দারিদ্রতা যেন কোনো শিক্ষার্থীর জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে। আর্থিক সমস্যার কারণে গ্রামের শিশুরা যেন ঝরে না পড়ে। বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্ত করে শিক্ষার প্রসারে কাজ করছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। দেশের নারী সমাজকে উন্নয়নের মূল স্লোতধারায় নিয়ে আসতে এবং শিক্ষার অনুকূল পরিবেশ সৃষ্টিসহ সর্বাত্মক সহায়তা প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কাজ করছে বলে উল্লেখ করা হয়।



বিবার্তা/সেলিম/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com