শিরোনাম
ঝিনাইদহে শেখ রাসেলের জন্ম জয়ন্তীতে চিত্রাঙ্কন উৎসব
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৭, ২২:৫২
ঝিনাইদহে শেখ রাসেলের জন্ম জয়ন্তীতে চিত্রাঙ্কন উৎসব
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৩তম জন্ম জয়ন্তী উপলক্ষে ১৩, ১৪ ও ১৫ অক্টোবর ৩দিন ব্যাপী শিশু চিত্রাঙ্কণ উৎসব উদ্বোধন করা হয়েছে।


শুক্রবার বিকেলে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি সাইদুর রহমান সজল এর উদ্বোধন করেন। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এতে প্রধান অতিথি ছিলেন।


এ উপলক্ষে বক্তৃতায় প্রধান অতিথি বলেন, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ্য বিনোদন চর্চ্চায় এগিয়ে আসতে হবে। দেশের ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে। তাহলে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ একদিন বিশ্বে মর্যাদার আসন লাভ করবে।’


প্রতিমন্ত্রী বলেন, ‘১৫ আগস্ট ঘাতকরা শেখ রাসেলসহ পরিবারের সকল সদস্যকে হত্যা করে বঙ্গবন্ধুর নাম বাংলার মাটি থেকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু শেখ রাসেল বাংলার শিশু-কিশোর, তরুণদের কাছে একটি প্রেরণা, অনন্য ভালবাসার নাম। তার নাম কোন দিনও মুছে ফেলা যাবে না।’
বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক সাফল্য উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার সকল শিশুর নিরাপদ জীবন ও সুন্দর ভবিষ্যত গড়ে তুলতে চায়। তাদের শারীরিক ও মানসিক বিকাশে পরিবারের সদস্যদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’ তিনি আরো বলেন, ‘প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে শেখ রাসেলের হত্যার প্রতিশোধ নিতে হবে।’


জেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) সভাপতি একরামুল হক লিকুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরমেয়র সাইদুল করিম মিন্টু বিশেষ অতিথি ছিলেন।


অনুষ্ঠানের প্রথম দিনে পাঁচ শতাধিক শিশু এ উৎসবে অংশগ্রহণ করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে সকালে প্রতিমন্ত্রী শৈলকুপা উপজেলার আবাইপুর রামসুন্দর মাধ্যমিক বিদ্যালয় মাঠে জাতীয় ‘জাতীয় কন্যা শিশু দিবস-২০১৭’ উপলক্ষে দরিদ্র কন্যা শিশু ও মায়েদের মাঝে বস্ত্র বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।


বিবার্তা/কোরবান/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com