শিরোনাম
‘পর্যটন শিল্প জাতীয় উপার্জনে অবদান রাখছে’
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৭, ২২:৩০
‘পর্যটন শিল্প জাতীয় উপার্জনে অবদান রাখছে’
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, জাতীয় আায়ে পর্যটন শিল্প বিশেষ অবদান রাখছে। এই অবদানের ক্ষেত্রে ব্যক্তি মালিককানাধীন রিসোর্ট, গলফ, হোটেল, মোটেল গুলো ভূমিকা পালন করছে। বাংলাদেশে এখন বিভিন্ন প্রান্তে হোটেল, মোটেল ও রিসোর্ট গড়ে উঠছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যটকরা এসব রিসোর্টে সময় কাটাচ্ছেন। এতে বৈদেশিক মুদ্রা দেশে আসছে।


শুক্রবার বিকেলে নড়াইলের কালিয়া উপজেলার পানিপাড়ায় অরুনিমা রিসোর্ট গলফক্লাবে মধুমতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা ২০১৬,১৭,১৮ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করেছেন। একজন পর্যটকের সাথে ১১টি মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়। অর্থাৎ একজন পর্যটক রিসোর্ট থাকে, হোটেল থাকে, কর্মচারীরা কাজ করে, বাজার থেকে জিনিস কেনা হয়, বিমানে অথবা বাসে চলে। এভাবেই কর্মসংস্থানের সৃষ্টি হয়। কিন্তু দুর্ভাগ্য যে পর্যটন সম্পর্কে আমাদের সেই সচেতনতা নেই, যে কারণে অনেক সময় আমাদের বাধার সম্মুখীন হতে হয়’।


রাশেদ খান মেনন নড়াইলের অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব সম্পর্কে বলেন, অরুনিমা রিসোর্ট প্রত্যন্ত গ্রামাঞ্চলে সুন্দর একটি পর্যটন কেন্দ্র করেছে। এই অঞ্চলের মানুষের জন্য সুন্দর একটি বিনোদন কেন্দ্র করেছে। একটি আধুনিক মানের গলফ ক্ষেত্র তৈরি করেছে। পর্যটন শিল্পকে এগিয়ে নেয়ার জন্য এই এলাকার জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য কমিউনিটি টুরিজমের প্রতি আরো বেশি নজর দেওয়া উচিত বলেও মন্তব্য করেন মন্ত্রী।


মন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্য যে, অরুনিমা রিসোর্ট কে নিয়ে যে ষড়যন্ত্র চলতে তা অত্যান্ত দুঃখের বিষয়। আমি শুনে দুঃখিত এই রিসোর্টকে কেন্দ্র করে বেশি কিছুদিন ধরে নেতিবাচক প্রচারণা চলছে। একই সঙ্গে সন্ত্রাসী হামলাও চলছে। এটি নিঃসন্দেহে পর্যটন শিল্পের জন্য একটি আঘাত।


বাংলাদেশ ট্যুারিজম বোর্ডকে বলব, এধরনের অপবাদ ও এ ধরণের হুমকি ধামকিক যেন বন্ধ থাকে। পর্যটন শিল্পের ক্ষেত্রে কোন আঘাত জাতীয় নীতির বিরুদ্ধাচারণ। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের কথাও বলেন মন্ত্রী।


কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খান শামীম রহমান ওছির সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, পর্যটক বোর্ডের পরিচালক নিখিল রঞ্জন রায়, নড়াইলের জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কালিয়া উপজেলা কমান্ডার মো. তরিকুল ইসলাম মন্নু, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবেব চেয়ারম্যান খবির উদ্দিন আহম্মেদ, ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহম্মেদ, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী প্রমুখ।


মন্ত্রী পরে মধুমতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতিযোগিতা নড়াইল, গোপালগঞ্জ, খুলনাসহ বিভিন্ন এলাকা আসা ৮টি নৌকা অংশগ্রহণ করে। নদীর দু’পাড়ে হাজার হাজার দর্শক আবহমান গ্রাম বাংলার এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। এর পূর্বে মন্ত্রী ইকো পার্কে পৌছালে ঐতিহ্যবাহী লাঠিখেলা প্রদর্শন করা হয়।


বিবার্তা/শরিফুল/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com