শিরোনাম
জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব: বাকৃবিতে আনন্দ মিছিল
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৮
জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব: বাকৃবিতে আনন্দ মিছিল
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গা সঙ্কট নিরসনে জাতিসংঘে প্রস্তাবিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছয়টি প্রস্তাবকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ। শনিবার দুপুর দেড়টার দিকে একটি আনন্দ মিছিল বের করা হয়।


মিছিলটি ছাত্রলীগের কার্যালয় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে বিশ্ববিদ্যালয়ের হ্যালিপ্যাডে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে দেশরত্ন শেখ হাসিনার প্রশংসা করে ছাত্রলীগের নেতাকর্মীরা বক্তব্য দেন।


উল্লেখ্য, গত মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় রোহিঙ্গা সংকট নিরসনে ছয়টি প্রস্তাব দেন প্রধানমন্ত্রী। প্রস্তাবিত ছয় দফা হল- ১. রোহিঙ্গা মুসলমানদের ওপর সব ধরনের নিপীড়ন বন্ধ করতে হবে। ২. নিরপরাধ বেসামরিক জনগোষ্ঠী, বিশেষ করে নারী, শিশু ও বৃদ্ধদের জন্য মিয়ানমারের ভেতরে নিরাপদ এলাকা (সেইফ জোন) তৈরি করা যেতে পারে, যেখানে তাদের সুরক্ষা দেয়া হবে। ৩. রোহিঙ্গা যেন নিরাপদে এবং মর্যাদার সঙ্গে মিয়ানমারে তাদের বাড়িতে ফিরতে পারে, সেই ব্যবস্থা করতে হবে। ৪. রোহিঙ্গা সঙ্কট নিরসনে কফি আনান কমিশনের পূর্ণাঙ্গ সুপারিশ অবিলম্বে নিঃশর্তভাবে পূর্ণ করতে হবে। ৫. রোহিঙ্গাদের ‘বাঙালি’ হিসেবে চিহ্নিত করার যে রাষ্ট্রীয় প্রপাগান্ডা মিয়ানমার চালাচ্ছে, তা অবশ্যই বন্ধ করতে হবে। ৬. রোহিঙ্গারা মিয়ানমারে না ফেরা পর্যন্ত তাদের জরুরি মানবিক সহায়তা দেয়ার ক্ষেত্রে বাংলাদেশকে সহযোগিতা করতে হবে ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশগুলোকে।


বিবার্তা/শাহীন/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com