শিরোনাম
সিংড়ায় আনসার কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৫২
সিংড়ায় আনসার কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
সিংড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের সিংড়া উপজেলায় আসন্ন দুর্গাপূজায় মণ্ডপে আনসার সদস্য/সদস্যা নিয়োগে আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আরা বেগমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।


আনসার কর্মকর্তা নিয়োগের জন্য বিপুল টাকা হাতিয়ে নিয়েছেন এবং যার একটি ভাগ পায় নাটোর জেলা কমান্ডার বলে একটি সূত্রে জানা গেছে।


এ নিয়ে স্থানীয়ভাবে নিপীড়িত আনসার সদস্যরা তদন্ত সাপেক্ষে দূর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।


জানা যায়, এবার সিংড়া উপজেলার ৯৩ টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এবারে স্ব স্ব মণ্ডপে আইন শৃংখলা রক্ষার্থে প্রত্যেকটি মণ্ডপে ৪ থেকে ৮ জন করে মোট ৪৯৮ জন আনসারকে নিয়োগ দেয়া হয়েছে। এক্ষেত্রে সিংড়া উপজেলার ১২ টি ইউনিয়ন লিডার এবং পৌরসভার লিডারদের তালিকা জমা দেয়ার নির্দেশ দেয়া হয়। অফিসের নির্দেশনায় প্রত্যেকটি ইউনিয়নে ২০ থেকে ২৮ জন পর্যন্ত বণ্টন করে দেয়া হয়। সে অনুযায়ী যারা তালিকা জমা দিয়েছে তাদের কে জনপ্রতি ২০০ টাকা করে গুনতে হয়েছে। সে হিসাবে ৪০০ জনের কাছ থেকে ২০০ টাকা হারে এবং ভারপ্রাপ্ত কর্মকর্তার নিজস্ব ক্ষমতায় ৯৮ জনের কাছ থেকে ৫০০ টাকা করে আদায় করা হয়েছে।


গোপন সূত্রে প্রকাশ, বিগত দিনে ইউনিয়ন পরিষদ নির্বাচন, উপজেলা নির্বাচনেও কেন্দ্রে আনসার সদস্য নিয়োগে ৫০০ টাকা করে হাতিয়ে নিয়েছেন তিনি। বিগত ২০ বছর ধরে সিংড়ায় তিনি কর্মরত আছেন। এ জন্য স্থানীয় প্রভাবে সাধারণ আনসার সদস্যরা কোন অভিযোগ করলে তাদের পাল্টা হুমকি এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে একাধিক অভিযোগ রয়েছে। এছাড়া যে কোন প্রশিক্ষণে লোক পাঠানোর জন্য তদবির করতে হয়। তদবির বাবদ প্রত্যকের কাছ থেকে ১০ থেকে ১৫ হাজার টাকা তিনি উৎকোচ গ্রহণ করেন।


এ বিষয়ে অভিযুক্ত রওশানা আরা বেগম মুঠোফোনে বলেন, ‘জেলা কমান্ডারকে কিছু দিতে হয় আর আমাদের অফিস খরচ বাবদ রাখতে হয় এবং এ প্রতিবেদককে অফিসে দেখা করতে বলেন তিনি।


এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ বলেন, এ পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে তদন্তানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।



বিবার্তা/রাজু/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com