শিরোনাম
জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা: তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৪
জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা: তদন্ত কমিটি গঠন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সামাজিক নিরাপত্তা বেস্টনীর বিশেষ বরাদ্দে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে টাকার বিনিময়ে বিধবা ভাতা দেয়ার বিষয়টি তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি বিবার্তাকে নিশ্চিত করেন লালমনিরহাট সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মোশারফ হোসেন।

 

জানা যায়, অতিদরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা বেস্টনীর ২০১৬-১৭ অর্থ বছরের আদিতমারী উপজেলার বিশেষ বরাদ্দে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার মহিষখোচা ইউনিয়ন সমাজকর্মী আব্দুল ওহাব জীবিত স্বামীকে মৃত দেখিয়ে অনেককে বিধবা ভাতার জন্য তালিকাভুক্ত করেন। যা থেকে বাদ যায়নি তার প্রতিবেশীরাও। এমনকি তিনি তার জীবিত চাচা তালেব উদ্দিনের স্ত্রী রাবেয়াকে বিধবা ভাতার জন্য মনোনীত করেন।

 

এমন অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে ১৭ সেপ্টেম্বর দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বিবার্তাকে ‘জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। এতে নড়েচড়ে বসে সমাজসেবা দপ্তর। বিষয়টি তদন্ত করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

মঙ্গলবার দুপুরে বিষয়টি প্রাথমিকভাবে তদন্ত করতে আদিতমারী উপজেলা সমাজসেবা অফিসে স্বশরীরে উপস্থিত হয়ে নিউজের উল্লেখিত ভাতাভোগীর তালিকা পর্যবেক্ষণ করেন বলে বিশ্বস্ত সুত্রে জানা যায়।

 

লালমনিরহাট জেলা সমাজসেবা অধিদফতরের উপ পরিচালক মোশারফ হোসেন বিবার্তাকে জানান, নিউজের বিষয়টি তদন্ত করতে সহকারী উপ পরিচালক অনিলচন্দ্র বর্মণকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

তদন্ত কমিটিকে জরুরি ভিত্তিতে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বিবার্তাকে জানান, তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

বিবার্তা/জিন্না/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com