শিরোনাম
বান্দরবানে জেলা প্রশাসন ও জেলা পুলিশের সংবাদ সম্মেলন
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ২২:২৯
বান্দরবানে জেলা প্রশাসন ও  জেলা পুলিশের সংবাদ সম্মেলন
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে পৃথক সংবাদ সম্মেলন করেছে বান্দরবানে জেলা প্রশাসন ও জেলা পুলিশ।


বান্দরবান জেলা প্রশাসকের সভাকক্ষে ও পুলিশ সুপারের কার্যালয়ে মঙ্গলবার দুপুরে এ সংবাদ সম্মেলন দুইটি অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক র্আও জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা কোনো রোহিঙ্গা শরণার্থী বান্দরবানে থাকতে পারবে না। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সাতটি সীমানা পয়েন্ট দিয়ে প্রবেশ করা রোহিঙ্গারা যাতে নির্ধারিত স্থানের বাইরে ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে কড়া নির্দেশনা দেয়া হয়েছে।


তিনি আরো জানান, রোহিঙ্গা ইস্যুতে কেউ যাতে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াতে না পারে সেজন্য কঠোর নজরদারি রয়েছে। এছাড়া ত্রাণ বিতরণে শৃঙ্খলা আনতে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। বান্দরবানের কোথাও যাতে রোহিঙ্গারা স্থায়ীভাবে থেকে যেতে না পারে সেজন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে।


সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মুফিদুল আলম, অতিরিক্ত পুলিশ মো. কামরুজ্জামান, সেনা জোনের কমান্ডার মেজর মো. শফিকুর রহমান, সিভিল র্সাজন ডা. অংসুই প্রু, বান্দরবান প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।


এদিকে, পৃথক সংবাদ সম্মেলনে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, জেলার বৌদ্ধ ধর্মীয় স্থাপনাগুলোতে বাড়তি পুলিশ পাহারার পাশাপাশি বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতা। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বান্দরবানের বিভিন্ন এলাকায় চলে আসা রোহিঙ্গাদের দেখামাত্র কক্সবাজারের বালুখালী শরণার্থী ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।


তিনি আরো জানান, রোহিঙ্গা ইস্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


এসময় অতিরিক্ত পুলিশ সুপার দিদার আলম, সদর সার্কেল শম্পা রাণী, জেলা বিশেষ শাখার ইন্সপেক্টর (ডিআইও-১) বাচা মিয়া, সদর থানা অফিসার ইনচার্জ রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/নয়ন/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com