শিরোনাম
ফুলবাড়ীতে ১৮৯ গৃহহীন পরিবারকে ঘর প্রদান
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪২
ফুলবাড়ীতে ১৮৯ গৃহহীন পরিবারকে ঘর প্রদান
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত আশ্রায়ন প্রকল্প-২’র আওতায় ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নের ১৮৯ জন হতদরিদ্র গৃহহীনের মাথা গোজার ঠাঁই হয়েছে।


গৃহহীনদের বিনামূল্যে মেজ পাকা সাড়ে ১৬ ফিট দৈর্ঘ্য ও সাড়ে ১০ ফিট প্রস্থ্যের টিন শেড একটি করে ঘর ও একটি স্যানেটারি পাকা পায়না নির্মাণ করে দেয়া হয়েছে। এতে প্রতিটি ঘর ও স্যানেটারি পাকা পায়খানা নির্মাণে ব্যয় হয়েছে এক লাখ করে টাকা।


সরকারের প্রদত্ত সুবিধা পাওয়া গৃহহীনদের মধ্যে নাওডাঙ্গা ইউনিয়নে ৩৯ জন, শিমুলবাড়ী ইউনিয়নে ২৮ জন, ফুলবাড়ী ইউনিয়নে ৩৯ জন, বড়ভিটা ইউনিয়নে ৩৬ জন, ভাঙ্গামোড় ইউনিয়নে ৩৪ জন ও কাশিপুর ইউনিয়নে ২৯ জন গৃহহীন রয়েছেন।


বিনামূল্যে মাথার গোজার ঠাঁই হিসেবে একটি করে ঘর ও স্যানেটারি পাকা পায়খানা পেয়ে একটু হলেও নিজেদের দীর্ঘদিনের কষ্টের গ্লানি মুছে ফেলেন গৃহহীনরা। জীবনের শেষ সময়ে একটি পরিচ্ছন্ন পরিবেশ পেয়ে পরিবারের সদস্যদের নিয়ে তারা অনেকটা খুশিতে দিন কাটাচ্ছেন।


এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও জানান, আশ্রয়ন প্রকল্প-২’র আওতায় এ উপজেলার ৬টি ইউনিয়নের ১৮৯ গৃহহীনদের তিনি নিজেই সনাক্ত করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরাদ্দ পেয়ে স্বচ্ছতার সহিত নির্মাণ কাজ সম্পন্ন করে গৃহহীনদের একটি থাকার ঘর ও স্যানেটারি ল্যাট্রিন দেয়া হয়েছে। সরকারি এই সুবিধা যাদের পাওয়ার অধিকার তারাই পেয়েছে। সামনে আরও ৩ শতাধিক গৃহহীন পরিবারকে এই সুবিধার আওতায় আনার কাজ চলমান রয়েছে।


১৮৯ গৃহহীনদের ঘর ও স্যানাটারি পায়খানা নির্মাণে ব্যয় হয় মোট ১ কোটি ৮৯ লাখ টাকা। এসব ঘরের নির্মাণ কাজ শেষে গৃহহীনরা সরকার প্রাপ্ত ঘরে ওঠেন বলে জানা গেছে।


বিবার্তা/সৌরভ/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com