শিরোনাম
সোমবার রাঙামাটিতে হরতাল প্রত্যাহার
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:১০
সোমবার রাঙামাটিতে হরতাল প্রত্যাহার
রাঙামাটি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়িতে রবিউল নামে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের এক কর্মীকে হত্যার প্রতিবাদ এবং বিচারের দাবিতে সোমবার রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ডাকা সকাল-সন্ধ্যা হরতাল রাঙামাটিতে পালিত হবে না।


পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের জেলা সম্পাদক জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সাম্প্রতিক রোহিঙ্গা ইস্যুতে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি ঘোলাটে করার জন্য একটি মহল উস্কানি দেয়ার চেষ্টা করছে বলে আমরা জেনেছি, তাই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে ঘিরে যেনো কেউ কোন ফায়দা লুটতে না পারে, সেই কারণে রাঙামাটিতে কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। তবে রাঙামাটিতে হরতাল না হলেও খাগড়াছড়িতে হরতাল পালিত হবে বলে জানিয়েছেন তিনি।


নিজেদের কর্মী রবিউল হত্যার বিচার দাবিতে স্থানীয় দুই বাঙালি সংগঠন পার্বত্য নাগরিক পরিষদ ও বাঙালি ছাত্র পরিষদ এই হরতালের ডাক দিয়েছিলো।


একই দাবিতে রবিবার তিন পার্বত্য জেলায় বিক্ষোভ মিছিল, স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত শনিবার পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের এক প্রেস বিজ্ঞপ্তিতে হরতাল কর্মসূচির বিষয়টি জানানো হয়েছিলো।


উল্লেখ্য, ১২ সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের তৈকর্মা নামক স্থানে মোটরসাইকেলসহ রবিউলের মরদেহ পাওয়া যায়। রবিউল পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের গুইমারা উপজেলার কর্মী ছিলেন। তিনি গুইমারাস্থ উত্তর হাজীপাড়ার বাসিন্দা।



বিবার্তা/সাইফুল/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com