শিরোনাম
কলাপাড়ায় বিরল রোগে আক্রান্ত শিশুর জন্ম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৯
কলাপাড়ায় বিরল রোগে আক্রান্ত শিশুর জন্ম
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় ওমফেলোসিলি নামের বিরল রোগে আক্রান্ত এক নবজাতকের জন্ম হয়েছে। খাদ্যনালীর অংশবিশেষ নাভীর পাশ থেকে পেটের বাহিরে থাকা অবস্থায় মা নাজমা বেগম এ পূত্র সন্তান প্রসব করেন।


জানা যায়, শনিবার বিকেল সাড়ে তিন টার দিকে কলাপাড়া হাসপাতালে শিশুটি প্রসবের পরে সেবিকারা দেখে অবাক হয়ে যায়। নবজাতক শিশু ও মা নাজমা বেগমকে প্রাথমিক চিকিৎসা শেষে ওইদিনইরাতে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।


কলাপাড়া হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার ধুরাসার ইউনিয়নের নয়াপাড়া গ্রামের জসিম মিয়ার গর্ভবতী স্ত্রী নাজমা বেগমের প্রসব বেদনা শুরু হলে শনিবার দুপুর দুইটা ২৫ মিনিটে তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন সাড়ে তিন টার দিকে কোন অস্ত্রোপচার ছাড়াই আড়াই কেজি ওজন ওমফেলোসিলি নামের বিড়ল রোগে আক্রান্ত পুত্র সন্তান প্রসব করেন নাজমা। তবে নবজাতক ওই শিশু ও মা সুস্থ রয়েছে। তাদেরকে বরিশাল থেকে ঢাকায় রেফার করা হয়েছে বলে জানা গেছে।


কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডাক্তার মাহাবুবুর রহমান সজীব জানান, শিশুটি ওমফেলোসিলি রোগে আক্রান্ত। এ রোগ নিয়ে সাধারণত বাংলাদেশে ৪ হাজার শিশুর মাঝে এক জন শিশু আক্রান্ত হয়ে জন্মগ্রহণ করে। প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই শিশুকে বরিশাল রেফার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।



বিবার্তা/উত্তম/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com