শিরোনাম
কুড়িগ্রামে প্রকৌশল অধিদফতরে দুর্নীতির অভিযোগ
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২০
কুড়িগ্রামে প্রকৌশল অধিদফতরে দুর্নীতির অভিযোগ
সৌরভ কুমার ঘোষ, কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলার বন্যাদুর্গত এলাকায় সরকারিভাবে সরবরাহ করা টিউবওয়েল মেরামতের সরঞ্জাম নিয়ে লুকোচুরি করা হচ্ছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অধীনে এসব সরঞ্জাম সরবরাহ করা হয়। কিন্তু ওই দুই উপজেলার দায়িত্বে থাকা উপজেলা সহকারী প্রকৌশলীরা তা না করে কাগজে-কলমে মেরামত দেখিয়ে সরঞ্জামগুলো কালোবাজারে বিক্রির চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। কালোবাজারে বিক্রির দরদামও এরই মধ্যে মেটানো হয়েছে। এখন শুধু গুদাম থেকে সরানোর অপেক্ষা।


জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর সূত্রে জানা গেছে, বন্যাদুর্গত এলাকার টিউবওয়েল মেরামতের জন্য সরকারিভাবে দুই উপজেলায় টিউবওয়েলের ১৬টি হাতল, হেড কভার ২০টি, গ্লেসপ্লেট ২০টি, প্লাঞ্জার ২০টি, আড়াই ইঞ্চি নাট ৪০০ পিস, পিস্টন অ্যাসেম্বলি ২০টি ও ৩০টি পিভিসি বাকেট সরবরাহ করা হয়। এ ছাড়া রয়েছে পানি জীবাণু মুক্তকরণ ওষুধ। গত ১৮ আগস্ট এসব সরঞ্জাম সরবরাহ করার পর তা মেরামত করা হয়েছে মর্মে বিতরণ দেখানো হয়েছে ২৫ আগস্ট।


নাম প্রকাশে অনিচ্ছুক ওই অধিদফতরের এক মিস্ত্রি বলেন, ‘মেরামত না করেই কাগজে-কলমে টিউবওয়েলের সব যন্ত্রপাতি বিতরণ দেখানো হয়েছে। বাস্তবে এলাকার একটা টিউবওয়েলও মেরামত করা হয়নি। দায়িত্বে থাকা উপজেলা সহকারী প্রকৌশলী এসব যন্ত্রপাতিগলো কালোবাজারে বিক্রির সব আয়োজন করেছেন।


রৌমারী উপজেলার দায়িত্বে থাকা রাজীবপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী উত্তম কুমার সিংহ বলেন, টিউবওয়েলের যন্ত্রপাতি কালোবাজারে বিক্রির চেষ্টার ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা। কারণ ওইসব সরঞ্জাম গুদামে সংরক্ষিত রয়েছে। মেরামতের কাজ না করে বিতরণ দেখানো প্রসঙ্গে তিনি বলেন, ‘তাড়াহুড়োর কারণে মেরামতের প্রতিবেদন দেয়া হয়েছে।’



বিবার্তা/সৌরভ/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com