শিরোনাম
সিংড়ায় পানিবন্দী অর্ধলাখ মানুষ, একজনের মৃত্যু
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৯:০৫
সিংড়ায় পানিবন্দী অর্ধলাখ মানুষ, একজনের মৃত্যু
সিংড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের সিংড়ায় বন্যায় পানিবন্দী হয়ে পড়েছে অর্ধলক্ষ মানুষ। ইতোমধ্যে পৌরসভার ১২টি ওয়ার্ডে বন্যার পানি ঢুকে পড়েছে। সিংড়া বাজার এলাকার সড়ক ডুবে গেছে। সাপের কামড়ে একজনের মৃত্যু হয়েছে।


উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে শেরকোল, চামারী, কলম, তাজপুর, ইটালী, ডাহিয়া ইউনিয়নে ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েক হাজার পরিবার। পৌরসভার প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দী। ইতোমধ্যে পৌরসভায় ৬টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে। আত্রাই নদীর পানি বিপদসীমার ৭১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শুক্রবার বিকেলে সাপে কামড়ে রোজিনা (২৫) নামে শেরকোলে একজনের মৃত্যু হয়েছে।


শনিবার বন্যার্ত এলাকা পরিদর্শন করেছেন নাটোর জেলা এডিসি চিত্রলেখা নাজনিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইউএন ও মো. নাজমুল আহসান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।


দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, ইতোমধ্যে সরকারি বরাদ্দকৃত এক লাখ টাকা এবং ১০ মেট্রিক টন চাল বন্যার্তদের মাঝে বিতরণ করেছে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। তিনি গত দু’দিনে বিভিন্ন এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরন করেছেন। আরো বরাদ্দ চেয়ে পাঠানো হয়েছে।


কৃষি অফিসার সাজ্জাদ হোসেন জানান, বন্যায় ৪ হাজার হেক্টর জমির ফসল সম্পূর্ণ নিমজ্জিত হয়েছে। ক্ষতিগ্রস্ত আরো ৩২শ’ হেক্টর জমির ফসল।



উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আহসান জানান, বন্যার পরিস্থিতি অবনতি ঘটছে। ইতোমধ্যে ১০টি স্কুল বন্ধ হয়ে গেছে। বন্যার্তরা আশ্রয়কেন্দ্র আসছে। তিনি আরো জানান, ৪৭৩ জনের মাঝে ১০ মেট্রিক টন চাল ও নগদ এক লাখ টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা চলমান রয়েছে। শনিবার বিকেলে বন্যার্তদের জন্য আরো ৬০ মেট্রিক টন চাল এবং এক লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। অতি দ্রুত সেগুলো বিতরণ করা হবে।


বিবার্তা/রাজু/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com