শিরোনাম
হাসপাতালে দালালের দৌরাত্ম, রোগীর ওপর হামলা
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৭, ১৪:৩৯
হাসপাতালে দালালের দৌরাত্ম, রোগীর ওপর হামলা
রাসেল আহমেদ, নরসিংদী
প্রিন্ট অ-অ+

নরসিংদী সদর হাসপাতাল থেকে নয়জন দালালকে আটকের পর থানা থেকে ছাড়া পেয়ে এক রোগীর ওপর হামলা চালিয়েছে দালালচক্র। এই ঘটনায় হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী ও রোগীরা আতঙ্কিত।


নরসিংদী সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ায় গত শনিবার হাসপাতালে অভিযান চালিয়ে নারীসহ নয় দালালকে আটক করে নরসিংদী সদর মডেল থানা পুলিশ। আটক করে থানা হাজতে রাখলে হাসপাতাল কর্তৃপক্ষ মামলার বাদী হতে অপারগতা প্রকাশ করে। পুলিশও বাদী হয়ে মামলা করতে রাজি নয়। ফলে রাতেই দালালদের ছেড়ে দেয়া হয়।


আটক দালালরা হলো- দালাল সর্দার আসলাম মিয়া, সুনিলের স্ত্রী সাবিত্রী, মৃত দিলীপ দাসের স্ত্রী ভবানী রাণী দাস, মোখলেছের স্ত্রী রিনা বেগম, ঘোষপাড়া এলাকার অকন বিশ্বাসের স্ত্রী মনি রাণী শীল, দত্তপাড়া এলাকার মোখলেছের স্ত্রী শিমু বেগম, ফারুক মিয়ার স্ত্রী লুবনা বেগম, ঘোড়াদিয়া এলাকার কাইয়ুমের ছেলে পাভেল ও শান্তিভাওলা গ্রামের বাছেদ মিয়ার স্ত্রী আছলিমা।


এ বিষয়ে সাধারণ মানুষ মত প্রকাশ করতে না পারলেও নরসিংদী সিনিয়র আইনজিবি অ্যাডভোকেট খালেদ আহমেদ লিংকন জানান, বাদী না থাকায় থানা থেকে আসামিদের ছেড়ে দেয়া হবে এটি আইনের পরিপন্থী।


নরসিংদীর সিভিল সার্জন ডা. সুলতানা রাজিয়া বলেন, মাঝখানে কয়েকজন দালালকে আটক করা হয়েছিল। পরে বিভিন্ন মহলের সুপারিশে ছেড়ে দিতে হয়েছে। সম্প্রতি দালালের উৎপাত বৃদ্ধি পাওয়ায় শনিবার নরসিংদী থানা পুলিশ অভিযান চালিয়ে নয় দালালকে আটক করে।


হাসপাতাল সূত্রে জানা যায়, দালালদের আটক করলেও হাসপাতাল ও পুলিশ কেউ বাদী হয়ে মামলা করতে রাজি না হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে। থানা থেকে ছাড়া পাওয়ার পর দালালরা আরও বেশি উৎপাত শুরু করে। রবিবার হাসপাতালে চিকিৎসা নিতে আসা বায়োজিদ নামে এক রোগীর ওপর হামলা চালায় দালাল আসলাম মিয়া। এ ঘটনার পর শহর পুলিশ ফাঁড়ির এসআই জাহিদুল হাসান জরুরি বিভাগে গিয়ে আসলামকে হাসপাতাল থেকে নিয়ে আসে।


নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একজন কর্মচারী জানান, শহর পুলিশ ফাঁড়ির এসআই জাহিদুল হাসানসহ থানার কিছু পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ করে সদর হাসপাতালের দালাল জীবন আহমেদ শফিকসহ শীর্ষ দালাল নিয়মিত মাসোহারা দিয়ে থাকেন। যদিও এসআই জাহিদুল হাসান তা অস্বীকার করেন।


এদিকে হাসপাতালের ভেতরে দালালদের দৌরাত্বের অবস্থার খবর পেয়ে গত রবিবার পরিদর্শনে আসেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঢাকা বিভাগের উপ-পরিচালক ডা. নজিব আহমেদ। এবিষয়ে জানতে চাইলে নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সৈয়দ আমিরুল হক শামীম জানান, দালালদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেয়া হবে। তারা আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেছে। রবিবার আমার মামাতো ভাই বায়েজিদের ওপর হামলা চালায়। সে হাসপাতালে চিকিৎসা নিতে এসেছিল। এখন যে কোনো সময় হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা হতে পারে সেই আতঙ্কে ভুগছে সকলে।


এবিষয়ে নরসিংদীর সিভিল সার্জন ডা. সুলতানা রাজিয়া বললে, দালালদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেবো? যদি দালালদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে যাই, তাহলে তারা আমাদের ওপর ক্ষিপ্ত হয়।


তিনি আরও বলেন, আমরা বিভিন্ন জেলা থেকে চাকরি করতে আসি। তাই কিছু করতে পারি না। এ বিষয়ে পুলিশ প্রশাসন ব্যবস্থা নিতে পারে। তবে তাদের অনেকবার জানোনো হয়েছে। কোনো কাজে আসেনি। এছাড়াও বিষয়টি নিয়ে ওপরের মহলকেও জানানো হয়েছে।


বিবার্তা/রাসেল/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com