শেরপুরে হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৬, ১৯:৩৬
শেরপুরে হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরে চাঞ্চল্যকর হাবিবুর রহমান মাস্টার হত্যা মামলায় এরশাদ আলী (৫৫) ও আনসার আলী (৫০) নামে ২ সহোদরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডিত ২ সহোদর সদর উপজেলার সাপমারী গ্রামের সফেদ আলীর ছেলে। একইসঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত সাইফুল ইসলাম, শাপলা মিয়া, মোক্তার আলী, মিয়ার উদ্দিন ও ফারুক মিয়া নামে অপর ৫ জনকে খালাস দেন।


আদালত সূত্র জানায়, ২০০২ সালের ১৭ ফেব্রুয়ারি সকালে শত্রুতার জের ধরে সদর উপজেলার সাপমারী গ্রামের হাজী কাজীম উদ্দিনের ছেলে হাবিবুর রহমান মাস্টারকে বাড়ির কাছে একা পেয়ে কুপিয়ে আহত করে প্রতিপক্ষ এরশাদ আলী গং।


পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় মৃত হাবিবুর রহমান মাস্টারের ভাই হরমুজ আলী মাস্টার বাদী হয়ে এরশাদ আলী ও আনসার আলীসহ ৯ জনকে আসামি করে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


ওই মামলায় সদর থানার তৎকালীন ওসি জাহাঙ্গীর আলম তদন্ত শেষে ২০০৫ সালের ১৯ মে তোফাজ্জল হোসেন ও রূপালী বেগম নামে ২ জনকে অব্যাহতি দিয়ে অপর ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


বিচারিক আদালত বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ১৮ জনের সাক্ষ্যগ্রহণ এবং যুক্তিতর্ক শেষে এ রায় ঘোষণা করেন।


রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু ও আসামিপক্ষে অ্যাডভোকেট তৌহিদুর রহমান।


বিবার্তা/সানী/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com