শিরোনাম
টানা বর্ষণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অসংখ্য গর্ত
প্রকাশ : ২৭ জুলাই ২০১৭, ০৮:১৯
টানা বর্ষণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অসংখ্য গর্ত
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

এবারও ব্যতিক্রম হয়নি। প্রতিবারের মতো এবারও টানা বর্ষণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই অংশে অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। মহাসড়কের এই অংশটিতে বার বার দায়সারা গোছের সংস্কার হবার কারণে টানা বৃষ্টি হলেই মহাসড়কটি বিধ্বস্ত হয়ে যায়। এতে সৃষ্টি হয় ভয়াবহ যানজটের।


মহাসড়কের ফোরলেন বিভাগ এবারও জানিয়েছে, বৃষ্টি কমলেই দ্রুত সংস্কার করা হবে। জানা গেছে, দেশের অর্থনীতির প্রাণপ্রবাহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই অংশে একটু বৃষ্টি নামলেই পাথর-পিচ উঠে গিয়ে গর্ত তৈরি হয়। উদ্বোধনের পর চারলেন সম্প্রসারণ প্রকল্পে ফোরলেন এর মীরসরাইয়ের ধূমঘাট থেকে চট্টগ্রামের সিটিগেট পর্যন্ত চট্টগ্রাম অংশ একাধিকবার সংস্কার করা হলেও গত কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে আবারো গর্তে ভরে গেছে। এতে কয়েকটি স্থানে দ্রুতগামী যানবাহন দুর্ঘটনাকবলিত হবার ঘটনাও ঘটছে।


সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের চৈতন্যেরহাট বাইপাস থেকে বারৈয়ারহাটের চিনকির আস্তানা এলাকা পর্যন্ত সড়কে অসংখ্য গর্ত। এছাড়া মীরসরাই সদরের মারুফ স্কুলের সামনে, বড়তাকিয়া, নয়দুয়ারিয়া এলাকায় ঢাকামুখি লেনেই বেশি গর্ত সৃষ্টি হয়েছে। সোনাপাহাড় এলাকা থেকে পাঁচ কিলোমিটার এগিয়ে ধুমঘাট সেতু এলাকায় গিয়ে দেখা যায়, এখানেও ঢাকামুখি লেনে সৃষ্টি হয়েছে গর্ত। এ ছাড়া চট্টগ্রামমুখী লেনের কিছু স্থানে গর্ত দেখা গেছে। স্থানীয় লোকজন জানায়, দু’সপ্তাহ আগেও ঢাকামুখি লেন বন্ধ করে এসব এলাকায় সংস্কারকাজ করা হয়েছে। কয়েকদিনের টানা বৃষ্টিতে আগের মতো বড় বড় গর্ত হয়ে গেছে।


মস্তাননগর বাইপাস এলাকায় ট্রাকচালক সাহাব মিয়া বলেন, অনেক স্থানে গর্ত ও কোথাও উঁচু নিচু ডিবি, যা আগে থেকে বোঝাও যায় না। ধপাস করে উঠলে বোঝা যায় চাকা উপরে কিংবা নিচে নেমেছে। বৃষ্টি হলে সড়কে পানি জমে থাকে। পানি সরে গেলে বড় বড় গর্ত দেখা যায়। কিছুদিনের মধ্যে দেখলাম কয়েকবার তারা সড়ক মেরামত করেছে। কিন্তু বৃষ্টি হলে আবার গর্তে ভরে যায়।


মিরসরাইয়ের জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) শফিকুল ইসলাম বলেন, সোনাপাহাড় এলাকার অবস্থা একেবারেই নাজুক। আমরা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা জানিয়েছেন, বৃষ্টি একটু থামলেই মেরামত করা হবে।


সওজ বিভাগের চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আলী বলেন, ভারী যানবাহন চলাচলের সুযোগ তো দিতে হবে। বৃষ্টি থামলেই দ্রুত মেরামত করা হবে।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com